Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

আটলান্টা ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত নুহাশের ‘মশারি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ১১:৩২ এএম

আটলান্টা ফিল্ম ফেস্টিভ্যালে বেস্ট ন্যারেটিভ শর্টফিল্মের জুরি অ্যাওয়ার্ড জিতেছে নুহাশ হুমায়ূন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য ভৌতিক চলচ্চিত্র ‘মশারি’। আটলান্টা ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কারজয়ী সিনেমাগুলো অস্কার প্রতিযোগিতার মনোনয়নের জন্য কোয়ালিফাই ধরা হয়। এর ফলে ‘মশারি’ সিনেমাটি আগামী অস্কার পুরস্কারের মনোনয়নের জন্য লড়বে। নির্মাতা নুহাশ হ‌ুমায়ূন নিজেই তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসেঙ্গ নুহাশ হুমায়ূন বলেন, ‘বিশ্বের বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব রয়েছে, যেসব উৎসবের অ্যাওয়ার্ড বিজয়ী সিনেমাগুলোকে অস্কার কোয়ালিফাইং বিবেচনা করা হয়। আটলান্টা ফিল্ম ফেস্টভ্যাল তেমনি এক উৎসব। এর আগেও বাংলাদেশের সিনেমা অস্কার কোয়ালিফাইং ফেস্টিভ্যালে অংশ নিয়েছে। সম্ভবত আমিই প্রথম অ্যাওয়ার্ড জিতেছি। এটা বাংলাদেশের চলচ্চিত্রের জন্য ভালো খবর।’

শুধু তা-ই নয়, ১৭ মে থেকে শুরু হওয়া কান চলচ্চিত্র উৎসবেও মার্শে দ্যু ফিল্ম ক্যাটাগরিতে থাকছে নুহাশ হ‌ুমায়ূন নির্মিত এই হরর সিনেমাটি। এছাড়া এসআইটিজিইএস ফেস্টিভালের এর জন্যও নির্বাচিত হয়েছে।

‘মশারি’ সিনেমায় দুই বোনের ভূমিকায় অভিনয় করেছেন জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী সুনেহরা বিনতে কামাল এবং নুহাশ হুমায়ূনের ভাগ্নি অনোরা সাইফ।

এই সিনেমাটির কাহিনী আবর্তিত হয়েছে ভয়ঙ্কর বিপর্যয়মূলক এক পৃথিবীকে কেন্দ্র করে যেখানে রক্তপিপাসু প্রাণীর দল ঘুরে বেড়ায় এবং ঢাকার বাসিন্দারা তার হাত থেকে বাঁচতে মশারির ভেতরে রাত কাটায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ