Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

হৃদি হকের সিনেমায় গাইলেন মমতাজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ৪:৪৯ পিএম | আপডেট : ৪:৫৬ পিএম, ১৪ মে, ২০২২

সরকারি অনুদানে নির্মিত হৃদি হকের সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’-এর গানে কণ্ঠ দিলেন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম। ‘যাওরে পঙ্খি উইড়া যাওরে, যাওরে তুমি যাওরে...’- এমন কথার গানটি লিখেছেন পরিচালক নিজেই। আর সুর সংগীত করেছেন কলকাতার দেবজ্যোতি মিশ্র। সম্প্রতি গানটির রেকর্ডিংয়ে অংশ নিয়েছেন মমতাজ।

গানটিতে কণ্ঠ দেওয়ার পর মমতাজ বলেন, ‘কথা, সুর ও সংগীতায়োজন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে গানের কথা যেমন প্রাণ ছুঁয়েছে, তেমনি সুরও হৃদয়ে গেঁথে গেছে। আমার গাইতেও ভালোলেগেছে। আমি সব সময়ই বেছে বেছে সিনেমার গান গাই।’

মমতাজ আজ কলকাতার একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে সকালের ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। আগামীকালই তিনি দেশে ফিরবেন। এছাড়া ২১ ও ২৮ মে অস্ট্রেলিয়ায় গাইবেন তিনি। ২১ মে অস্ট্রেলিয়ার মেলবোর্নে এবং ২৮ মে সিডনিতে স্টেজ শোতে গান গাইবেন।

মমতাজ সর্বশেষ শুদ্ধমান চৈতন্য পরিচালিত ‘দামপাড়া’ সিনেমাতে গান গেয়েছেন। গানের শিরোনাম ‘নাই কোথাও তুমি নাই’। গানটি লিখেছেন আনন জামান; সুর ও সংগীত করেছেন ইমন চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতাজ

৩১ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ