Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ক্যাবরেরার ক্যাম্পে আপাতত ২১ ফুটবলার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ৮:৪৬ পিএম

ইন্দোনেশিয়ার বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ এবং মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য এএফসি এশিয়ান কাপ ফুটবল টুর্নামেন্টের বাছাই পর্বের জন্য বাংলাদেশ দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার ক্যাম্পে আপাতত ২১ জন ফুটবলারকে ডাকা হয়েছে। শনিবার এই ফুটবলারদের নাম ঘোষণা করেন ক্যাবরেরা। এদেরকে নিয়েই সোমবার থেকে রাজধানীর হোটেল রেডিসন ব্লু’তে শুরু হবে জাতীয় দলের আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প। এদিন সন্ধ্যা ৬টায় জাতীয় দলের ম্যানেজার মো. ইকবাল হোসেনের কাছে রিপোর্ট করতে হবে ফুটবলারদের।

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস বর্তমানে ভারতের কলকাতায় রয়েছে। এএফসি কাপে খেলতে কাল কলকাতা যায় কিংসরা। ফলে ওই দলের খেলোয়াড়দের বাদ দিয়েই অনুশীলন শুরু করতে যাচ্ছেন স্প্যানিশ কোচ ক্যাববেরা। কোচ অনুশীলনের জন্য তার প্রাথমিক ক্যাম্পে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) একাডেমির একজন গোলরক্ষককে ডেকেছেন। তবে তাকে ডাকা হয়েছে দলের সঙ্গে শুধুমাত্র অনুশীলনের জন্য। ক্যাম্পে ডাক পাওয়া ২১ জনের মধ্যে সর্বাধিক ৫ জন ফুটবলার আছেন ঢাকা আবাহনী লিমিটেডের।

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি আগামী ১ জুন ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় স্বাগতিকদের বিপক্ষে খেলা লাল-সবুজরা। এছাড়া এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের ‘ই’ গ্রুপের খেলা ৮ থেকে ১৪ জুন পর্যন্ত মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হবে। এ আসরে বাংলাদেশের তিন প্রতিপক্ষ যথাক্রমে শক্তিশালী বাহরাইন, তুর্কমেনিস্তান ও স্বাগতিক মালয়েশিয়া। ৮ জুন লাল-সবুজরা প্রথম ম্যাচে বাহরাইনের বিপক্ষে মাঠে নামবে। ১১ জুন দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ তুর্কমেনিস্তান। ১৪ জুন মালয়েশিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবেন জামাল ভূঁইয়ারা।

জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড

টুটুল হোসেন বাদশা, শহীদুল আলম সোহেল, রাকিব হোসেন, নাবিব নেওয়াজ জীবন ও আবু সাইদ (আবাহনী)।

রিয়াদুল হাসান, জামাল ভুঁইয়া, মারাজ হোসেন ও ফয়সাল আহমেদ ফাহিম (সাইফ স্পোর্টিং ক্লাব)। রহমত মিয়া, সাদ উদ্দিন, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও আশারাফুল ইসলাম রানা ( শেখ রাসেল)। মোহাম্মদ নাঈম, মিতুল মারমা ও রায়হান হাসান ( শেখ জামাল)।

জাফর ইকবাল (মোহামেডান), ইসা ফয়সাল (পুলিশ এফসি), সোহেল রানা (চট্টগ্রাম আবাহনী), পাপন সিং (উত্তর বারিধারা) এবং আসিফ হোসেন (বাফুফে একাডেমি)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন