Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

ভোজ্যতেল সঙ্কট সৃষ্টিকারীদের কঠোর শাস্তি দিন

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নুরপুরী বলেছেন, কিছু অসাধু ব্যবসায়ী চক্র ঈদের পূর্বে ভোজ্যতেলের সঙ্কট তৈরি করে তেলের দাম অধিকহারে বিক্রি করে মানুষকে মহা অস্বস্তিতে ফেলেছে। দেশের বিভিন্ন জেলায় ব্যবসায়ীদের গুদাম থেকে প্রচুর পরিমাণ ভোজ্যতেল উদ্ধার করা হচ্ছে। এভাবে জিনিসপত্রের সঙ্কট তৈরি করে যারা মানুষদের কষ্ট দেয় সেসব ব্যবসায়ীদের লাইসেন্স বাতিল করে এমন দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যাতে করে সিন্ডিকেট ও গুদামজাত করে সঙ্কট সৃষ্টি করার সাহসও না করতে পারে। তিনি গতকাল পুরানা পল্টনস্থ বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে মাসিক কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন, দলের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, যুগ্মমহাসচিব মাওলানা কুরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, সাংগঠনিক ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক মাওলানা এনামুল হক মূসা, ড. জিএম মেহেরুল্লাহ, মাওলানা আব্দুল হাসানাত জালালী, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, মাওলানা ফজলুর রহমান, মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, মাওলানা জহিরুল ইসলাম ও শরীফ হোসাইন।
তিনি আরও বলেন, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সাংগঠনিক সম্পাদক মাওলানা এহসানুল হক আইনী প্রক্রিয়ায় জামিন পেলেও তাকে বার বার নতুল মামলা দিয়ে হয়রানি করে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।
তিনি সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি সকল আলেম ও ইসলামী নেতৃবৃন্দের দ্রুত মুক্তি দিতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন