Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

তিন দম্পতিসহ নিহত ৮

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনা প্রাইভেটকার নিয়ে ঘুরতে বের হয়ে তিন জেলায় ঝরল আরো ৪ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১২:০০ এএম

গোপালগঞ্জের কাশিয়ানীতে বাস-প্রাইভেটকার ও মোটরসাইকেলের তিন বাহনের সংঘর্ষে তিন দম্পতিসহ আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। গতকাল ১১টার দিকে কাশিয়ানী উপজেলার মিল্টন বাজার এলাকার ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। রাজিব পরিবহন নামে একটি বাস মাওয়া থেকে খুলনার দিকে যাচ্ছিল। এ সময় কাশিয়ানী উপজেলার মিল্টন বাজার এলাকায় খুলনা থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকার ও মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতে তিনটি বাহনই দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই সাতজন নিহত হন। পরে হাসপাতালে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়।

এদিকে, দেশের তিন জেলায় সড়কে মৃত্যু হয়েছে আরো চারজনের। এসব দুর্ঘটনায় আহত হয়েছে বেশ কয়েকজন। মাদারীপুরের ঢাকা-বরিশাল মহাসড়কে বাসের ধাক্কায় এক, টাঙ্গাইলের দুই বাসের মুখোমুখি সংঘর্ষে এক, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে দুলাভাইয়ের প্রাইভেটকার নিয়ে ঘুরতে বের দুজনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে জানান, মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট তেলের পাম্পের সামনে ঢাকা-বরিশাল মহাসড়কে গত শুক্রবার বাসের ধাক্কায় তিন বছরের হাফসা আক্তার নিহত ও দাদাসহ দুইজন আহত হয়েছে। নিহত হাফসা আক্তার উপজেলার ঘোষালকান্দি গ্রামের হাফিজুল ফকিরের মেয়ে। মাদারীপুর হাইওয়ে পুলিশের ইনচার্জ টি, এইচ, এম রুহুল আমিন এ তথ্য জানান।

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে বাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলের মধ্যে সংঘর্ষে একই পরিবারের ৩ জনসহ ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরও ২০ জন ।
গতকাল শনিবার বেলা আনুমানিক ১১টার দিকে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মিল্টন বাজার এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ভাটিয়াপাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু নাঈম মোহাম্মদ মুফাজ্জেল হক এই তথ্য জানান।
তিনি জানান, রাজিব পরিবহন নামে একটি বাস মাওয়া ঘাট থেকে খুলনার দিকে যাচ্ছিল। এ সময় কাশিয়ানী উপজেলার মিল্টন বাজার এলাকায় বাসটির সাথে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি প্রাইভেটকার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিন বাহনেই দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই ৭ জন নিহত হয়। এসময় আহত হয় কমপক্ষে আরো ২০ জন।

দুর্ঘটনাস্থল মহাসড়কের পাশেই ধান মাড়াই করছিল স্থানীয়রা। নিহতদের মধ্যে তাদেরও দু-একজন থাকতে পারে। দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন। পরে তাদের কাশিয়নী ও গোপালগঞ্জ সদরও হাসপাদালে পাঠানো হয়। নিহত ৮ জনেরই নাম পরিচয় জানা যায়। নিহতরা হলো, কাশিয়ানীর দক্ষিণ ফুকরা গ্রামের বাদশা শেখের মেয়ে রুমা বেগম, পিয়ার আলী মোল্লার ছেলে ফিরোজ মোল্লা, খায়েরহাট গ্রামের ইয়ার আলি ফকিরের মেয়ে আফসানা মিম ওরফে অনিফা, গোপালগঞ্জ শহরের বটতলা এলাকার প্রফুল্ল কুমার সাহার ছেলে ডা. বাসুদেব সাহা, ডা. বাসুদেব সাহার স্ত্রী শিবানী সাহা, ডা. বাসুদেব সাহার ছেলে স্বপ্নীল সাহা, প্রাইভেটকারের ড্রাইভার আজিজ, বরগুনা জেলার আ. রশিদ খানের ছেলে আলতাফ হোসেন খান।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, গোপালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন এবং উদ্ধার কাজ তদারকি করেন। নিহতদের দাফন সম্পন্ন করার জন্য তাদের প্রত্যেকের পরিবারকে নগদ ১০ হাজার টাকা করে প্রদান করা হয়।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের মধুপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে এক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন দুইবাসের অন্তত ২৫জন। নিহত প্রান্তিক পরিবহনের চালক শামীম এর বাড়ি টাঙ্গাইল সদর উপজেলায়। গতকাল শনিবার সকালের দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুরের গাংগাইর এলাকায় এ ঘটনা ঘটে।

টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) উপজেল সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে দুলাভাইয়ের প্রাইভেটকার নিয়ে ঘুরতে বের হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে জিসান ও ফাহিম নামে দুই যুবক নিহত হয়েছে হয়েছেন। এ সময় আরও একজন গুরুতর আহত হয়েছেন। গত শুক্রবার রাতে এ দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ