Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিপুল পরিমান মাদকসহ তিন কারবারী গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে ১ হাজার ১৯৫ ক্যান বিয়ারসহ মিজানুর রহমান সুমন (৪৫) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়।
র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ বলেন, শনিবার র‌্যাব-১ এর একটি দল জানতে পারে, অজ্ঞাত মাদক কারবারি গুলশান-২ ডিএনসিসি মার্কেট এলাকার নির্মাণাধীন ইকবাল টাওয়ারের সামনে নিষিদ্ধ মাদক বিয়ার বিক্রির উদ্দেশ্যে অবস্থান করছে। পরে ভোর সাড়ে ৫টার দিকে সেখান থেকে মিজানুর রহমান সুমনকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ১ হাজার ১৯৫ ক্যান বিয়ার, একটি প্রাইভেটকার, একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তার মিজানুর চাঁদপুর মতলবের ছেংগাচর পৌর এলাকার ঠাকুরচরের আব্দুল রাজ্জাক ব্যাপারীর ছেলে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিজানুর র‌্যাবকে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে মাদক কারবারের সঙ্গে জড়িত তিনি। তার গ্রামের বাড়ি চাঁদপুরে হলেও তিনি থাকেন গাজীপুর বোর্ড বাজার এলাকায়। দীর্ঘদিন ধরে ভোরের অন্ধকারে মিজানুর অবৈধ মাদক বিয়ার ঢাকার গুলশানসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।
অন্যদিকে মোহাম্মদপুরে অভিযান পরিচালনা করে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ডিএমপি। গ্রেপ্তাররা হলেন-এরশাদ উল্লাহ ওরফে বাবুল ও লিটন কুমার দাস। গত শুক্রবার মোহাম্মদপুরের বাবর রোডের কসমোপলিটন সেন্টারের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা লালবাগ বিভাগ।
সহকারী পুলিশ কমিশনার মধুসুদন দাস জানান, সংবাদ পাই যে বাবর রোডের কসমোপলিটন সেন্টারের সামনে কতিপয় মাদক কারবারি ইয়াবা হস্তান্তরের জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে এরশাদ উল্লাহ ও লিটনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে সাড়ে সাত হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বিষয়ে তিনি আরও বলেন, গ্রেপ্তাররা টেকনাফ থেকে ইয়াবা নিয়ে ঢাকায় চালান করার জন্য এসেছিলেন। তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপুল পরিমান মাদকসহ তিন কারবারী গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ