Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

মেসির জোড়া গোলে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ৫:২৩ এএম

অবশেষে জ্বলে উঠলেন লিওনেল মেসি। ম্যাচে জোড়া গোল করলেন আর্জেন্টাইন তারকা। অবশ্য মেসির দুই গোলে অবদান রাখার পর জালের দেখা পেলেন ফরাসি ফরোয়ার্ড। অন্য দুটি গোলটি করেন আনহেল দি মারিয়া ও কিলিয়ান এমবাপে।

অবশ্য আগেই লিগ ওয়ানের শিরোপা জেতা দলটি শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে জিতেছে ৪-০ গোলে। ফলে মোঁপেলিয়েকে উড়িয়ে জয়ের পথে ফিরল পিএসজি। এ নিয়ে লিগে টানা তিন ড্রয়ের পর জয়ের স্বাদ পেল প্যারিসের দলটি। ম্যাচ বাকি আর একটি। নিষেধাজ্ঞায় দলে ছিলেন না আক্রমণভাগের আরেক তারকা নেইমার।

খেলার মিনিটে লিওনেল মেসি এমবাপেকে ডি-বক্সে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন মেসি। ফিরতি পাসে বল পেয়ে বাঁ পায়ের শটে পাঠান জালে। ২০তম মিনিটে ২-০ গোলে ব্যবধান বাড়ান মেসি। বাঁ দিক থেকে এমবাপের বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে পাঠান সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। লিগ ওয়ানে ২৫ ম্যাচে মেসির গোল হলো ৬টি। প্রথমবার এক ম্যাচে করলেন দুটি।

পাঁচ মিনিট পরই স্কোরলাইন ৩-০ করে ফেলেন আরেক আর্জেন্টাইন তারকা দি মারিয়া। খেলার ৬০তম মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন এমবাপে। ৩৭ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৮৩। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট করে নিয়ে মোনাকো দুইয়ে ও মার্সেই তিনে আছে। ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ