Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১০:১২ এএম

চট্টগ্রাম টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ।
টস জিতে প্রথমে ব্যাটিংয় সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

ঘরের মাঠে টেস্টে ২৩ মাস জয়হীন থাকা বাংলাদেশ দল জয়ে ফিরতে শ্রীলঙ্কার বিপক্ষে। সব শঙ্কা দূর করে সাকিব আল হাসান ফিরছেন চট্টগ্রাম টেস্টে।

চট্টগ্রাম টেস্টে সাকিবের সঙ্গে একাদশে ফিরেছেন শরিফুল ইসলাম আর নাঈম হাসান।

পারিবারিক কারণে দ. আফ্রিকায় টেস্ট খেলতে না পারা সাকিব ৫ মাস পর আবার সাদা পোশাক গায়ে মাঠে নামছেন। অফ স্পিনার নাঈমের ফেরাটা দীর্ঘদিন পর। ১৫ মাস জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। সঙ্গে চোট কাটিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে না থাকা পেসার শরিফুল ইসলাম চট্টগ্রাম টেস্টে লঙ্কানদের বিপক্ষে খেলতে নামছেন।


এ ম্যাচে একাদশে সাকিবকে নিয়ে পাঁচ বোলার রেখেছে স্বাগতিক শিবির। সাকিবের সঙ্গী বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। অফ স্পিনার নাঈমের সঙ্গে পেস বিভাগ সামলাবেন খালেদ আহমেদ আর শরিফুল।


বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ এবং শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো এবং অসিথা ফার্নান্দো



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন