Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

চলমান সঙ্কটের মাঝেই শ্রীলঙ্কায় চার নতুন মন্ত্রীর নিয়োগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১২:১৫ পিএম

নতুন চার মন্ত্রী নিয়োগ দিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপক্ষে। শনিবার (১৪ মে) নিজ দল পদুজানা পারামুনার চার সদস্যকে মন্ত্রী হিসেবে নিয়োগ দেন তিনি। এই চারজনই গত মন্ত্রিসভারও সদস্য ছিলেন।
নতুন নিয়োগ পাওয়া মন্ত্রীদের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ে জি এল পেইরিস, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন মন্ত্রণালয়ে দিনেশ গুনাবর্ধনে, বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ে কাঞ্চা ওয়াইজেসেকরা এবং আরবান ডেভোলপমেন্ট অ্যান্ড হাউজিং মন্ত্রণালয়ে প্রসন্ন রানাতুঙ্গা মন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন। এর আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহকে শপথ পড়ান প্রেসিডেন্ট গোটাবায়া।
রনিলকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগকে শ্রীলঙ্কার বিরোধীদলসহ অধিকাংশ জনগণই ভালোভাবে নেয়নি। তারা মনে করে রনিল রাজাপক্ষে পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠদের একজন।
নতুন মন্ত্রীদের নিয়োগের পর শ্রীলঙ্কার জনগণের পাশে থাকার আশ্বাস দিয়েছে এসএলপিপি। এদিকে বিক্রমাসিংহের নেতৃত্বে জোটে যোগ দেবে না বলে সরাসরি জানিয়ে দিয়েছে দেশটির প্রধান বিরোধী দল। তবে জোটের প্রতি সমর্থনের ইঙ্গিত দিয়েছে দেশটির বেশ কয়েকটি ছোট রাজনৈতিক দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন