Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

ফেনীতে ২৮ লাখ টাকার ভারতীয় শাড়ি-লেহেঙ্গাসহ নৌকা জব্দ

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ৮:৪৯ পিএম

ফেনীতে ২৮ লাখ টাকার ভারতীয় শাড়ি ও লেহেঙ্গাসহ নৌকা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) শনিবার (১৪ মে) বিকেলে ভারতীয় বিভিন্ন প্রকার শাড়িসহ নৌকাটি জব্দ করে।

ফেনী ব্যাটালিয়নের (৪ বিজিবি) পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি জানতে পারে, ফেনীর ছাগলনাইয়ার সোনাপুরে ফেনী নদী দিয়ে ভারত থেকে ইঞ্জিনচালিত নৌকায় শাড়ির এক চালান বাংলাদেশে ঢুকবে। এই খবরে চম্পক নগর বিওপির জেসিও-৯০২৬ নায়েক সুবেদার মো. হাসিবুর রহমানের নের্তৃত্বে বিশেষ টহল দল ওই স্থানে অভিযান পরিচালনা করে।

এসময় ভারত থেকে কয়েকজন চোরাকারবারি মালামালসহ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে দেখলে টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় চোরাকারবারীরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে ইট, পাথর ছুঁড়তে থাকে। এক পর্যায়ে চোরাকারবারীরা মালামালসহ নৌকা ফেলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।

এসময় টহল দলের সদস্যরা ঘটনাস্থল হতে ইঞ্জিনচালিত নৌকা থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া প্লাস্টিকের ১৩ বস্তা উদ্ধার করে ও ইঞ্জিনচালিত নৌকা জব্দ করে। সেখানে তল্লাশি করে বিভিন্ন প্রকার ভারতীয় শাড়ি ৬২২ পিস, লেহেঙ্গা ৪৫ পিস পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ২৮ লাখ ৪ হাজার টাকা।

ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম জানান, চোরাকারবারিদের আটকের জন্য ওই এলাকা ও পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। জব্দ করা মালামাল ফেনী কাস্টমসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ