Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মেহেদীর চিকিৎসায় সাহায্যের আবেদন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০১ এএম

মেহেদী হাসান জুয়েল। বয়স ৩২ বছর। দশ বছর আগে মারা যান বাবা ইউসুফ আলী মৃধা। সহায় সম্বল বলতে ভিটেমাটি পুরনো চৌচলা ঘর ছাড়া আর কিছু নেই। ইংরেজিতে অনার্স-মাস্টার্স করে গ্রামে একটি নন এমপিও অটিজম স্কুলে ৪ বছর ধরে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন। বিধবা মায়ের অনেক স্বপ্ন ছেলেকে নিয়ে। কিন্তু জটিল কিডনি রোগে আক্রান্ত হয়ে বর্তমানে তার দু’টি কিডনিই ড্যামেজের দ্বারপ্রান্তে। তার দু’চোখে মুঠো মুঠো স্বপ্নের বদলে শুধুই মৃত্যুর বিভীষিকা। বেঁচে থাকার তীব্র আকুতি।
মেহেদী বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কিডনিরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ নজরুল ইসলামের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। সর্বশেষ চিকিৎসক মেহেদীকে কিডনি প্রতিস্থাপন করার পরামর্শ দিয়েছেন। তবেই বাঁচবে মেহেদী। এ জন্য প্রয়োজন ১৫ থেকে ২০ লাখ টাকা। যা অসহায় পরিবারটির পক্ষে যোগাড় করা অসম্ভব। সেটাও কিডনি ডোনার প্রাপ্তি সাপেক্ষে। এছাড়া অপারেশনের পর একটা দীর্ঘ মেয়াদি ওষুধ সেবন ও আনুষাঙ্গিক ব্যয় বাবদ প্রতি মাসে ৪০-৫০ হাজার টাকা লাগবে।
মেহেদী হাসান বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়নের বড় পুইয়াউটা গ্রামের মৃত ইউসুফ আলী মৃধার বড় ছেলে। পরিবারে কর্মক্ষম কেউ না থাকায় অসুস্থ হওয়ার পর থেকেই তার পরিবারের আয় উপার্জন বন্ধ রয়েছে। মেহেদীর বৃদ্ধা মা ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রী ও সমাজের বিত্তবানসহ সবার কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিলে মেহেদী হাসান আবার স্বাভাবিক জীবন ফিরতে পারবেন বলে তারা।
সাহায্য পাঠানোর ঠিকানা
মো. মেহেদী হাসান
হিসাব নং ২০৫০৭৭৭০২০০৮১৫২১৮
ইসলামী ব্যাংক, বাকেরগঞ্জ এজেন্ট ব্যাংকিং শাখা, বরিশাল।
মোবাইল ০১৭৫৪৭৬৭৯৮২ (বিকাশ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন