Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

পরিবার ও নিকটজন নিয়ে বিদ্যালয় কমিটি গঠন

প্রতিবাদে অভিভাবকদের মির্জাগঞ্জে মানববন্ধন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০১ এএম

মির্জাগঞ্জে বাজিতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. বাবুল হোসেন কর্তৃক গোপনে গঠিত স্কুল ম্যানেজিং কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
গত শনিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থী-অভিভাবকরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, মাধবখালী ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মো. হালিম মোল্লা, ওয়ার্ড আ.লীগের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, সাবেক ইউপি সদস্য জামাল হোসেনসহ দুই শতাধিক ছাত্র অভিভাবক।
জানা যায়, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বাবুল হোসেন নিয়োগ বাণিজ্য করতে ও ভারমুক্ত হতে এডহক কমিটির সভাপতি মনিরুল ইসলাম তালুকদারের যোগসাজশে অত্যন্ত গোপনে নিয়মনীতি উপেক্ষা করে গত ৮ মার্চ ম্যানেজিং কমিটি গঠন করেছেন। যাতে রয়েছে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বাবুল হোসেনের পিতা আবদুল খালেক হাওলাদার ও আপন মামা নুরুল হক, কমিটির সভাপতি মনিরুল ইসলাম তালুকদারের স্ত্রীর বড় বোন ফরিদা ইয়াসমিন ও চাচাতো ভাইসহ নিকট আত্মীয়রা।
মানববন্ধনে অভিভাবকরা অভিযোগ করে বলেন, করোনাকালীন সময় যখন বিদ্যালয় শিক্ষার্থী উপস্থিতি কম ছিল তখন সম্পূর্ণ পরিকল্পিতভাবে মনগড়া ভোটার তালিকা তৈরি করে শ্রেণিকক্ষে কমিটি গঠনের কোনো প্রকার নোটিশ না দিয়ে কমিটি গঠণ করা হয়েছে। এমনকি বিদ্যালয়ের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি না সাঁটিয়ে অত্যন্ত চতুরতার সাথে ভারমুক্ত হতে ও নিয়োগ বানিজ্য করতে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বাবুল হোসেন ও কমিটির সভাপতি মনিরুল ইসলাম তালুকদারের নিজ আত্মীয়-স্বজন দিয়ে এ কমিটি গঠন করেছেন। ঘটনা জানাজানি হলে ছাত্র অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। তারা প্রধান শিক্ষক বাবুল হোসেনের এই অনৈতিক কর্মকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করেন।
এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বাবুল হোসেন বলেন, কমিটি অনুমোদন ছাড়া কিভাবে প্রকাশ করতে পারি। যারা মানববন্ধন করেছেন তারা বহিরাগত, কেউ অভিভাবক নয়। তবে নিয়ম মেনেই কমিটি গঠন করা হয়েছে।
কমিটি গঠনের সাথে সংশ্লিষ্ট উপজেলা একাডেমিক সুপারভাইজার ও কমিটি গঠনের প্রিজাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, বিভিন্ন সমস্যার কারণে গোপনে কমিটি গঠন করা হয়েছে। এটা আমার ব্যর্থতা। তবে প্রধান শিক্ষকের দায়িত্ব ছিল কমিটি গঠনের বিষয়ে প্রতিটি ক্লাসের নোটিশ প্রদান করা ও স্কুলের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি সাঁটিয়ে দেওয়া।
উল্লেখ্য, গত ৮ই মার্চ মাধবখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম তালুকদারকে সভাপতি করে এ কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন