Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০১ এএম

কৃষকের সাথে প্রযুক্তির মেলবন্ধন তৈরিতে নাটোরের নলডাঙ্গায় তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল গতকাল রোববার বেলা ১১টায় নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই মেলার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে কৃষিক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নত বীজ, সার ও সেচের জ্বালানী সহজলভ্য করার পাশাপাশি কৃষিক্ষেত্রে আধুনিক প্রযুক্তি সরবরাহ করা হয়েছে। কৃষকদের জন্যে প্রণোদনা ও প্রশিক্ষণ প্রদান, প্রদর্শনী খামার স্থাপন করা হচ্ছে নিয়মিতভাবে।
কৃষিক্ষেত্রে গবেষণা কার্যক্রমও জোরদার করা হয়েছে। এর সুফল হিসেবে খাদ্য ঘাটতির দেশ থেকে আমরা খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌস ও উপজেলা আ.লীগ সভাপতি আব্দুর শুকুর।
উপজেলা কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌস জানান, আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের উন্নয়ন প্রকল্পের আওতায় আয়োজিত মেলা প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৬টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে। মেলায় ১৪টি স্টল রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন