Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করেছে ছাত্রলীগের ঢাকা আইন জেলা শাখার সাধারণ সম্পাদক এম সাচ্চু আহমদ। গতকাল রোববার রাজধানীর শাহবাগ থানায় এই অভিযোগ দায়ের করেন সাচ্চু। অভিযোগের বিষয়ে তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করে। যা রাষ্ট্রের জন্য চরম মানহানিকর। তাই উক্ত ঘটনার বিষয়ে নুরুল হক নুরের বিরুদ্ধে আমরা ঢাকা আইন জেলা ছাত্রলীগ, শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করলাম।
অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার ইনকিলাবকে বলেন, এরকম একটা অভিযোগ আমরা পেয়েছি। যাচাই বাছাই করে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে রিপোর্ট পেশ করব। ফেসবুক পোস্টের ব্যাপারে জানতে নুরুল হক নুর বলেন, আমার নামে অনেক ফেইক পেইজ রয়েছে যেগুলো থেকে এরকম অনেক আপত্তিকর লেখা পোস্ট করা হয়। আমিও দেখেছি লেখাটা। এটা আসলেই খুবই দৃষ্টিকটু। তিনি বলেন, আমার অরিজিনাল পেইজে ১৩ লাখের অধিক ফলোয়ার রয়েছে কিন্তু যে পেইজ থেকে এই পোস্ট করা হয় সেটাতে কেবল ১ লাখের মতো ফলোয়ার রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ