Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৯তম টেলিসিনে অ্যাওয়ার্ড পেলেন যারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ৯:৪৭ এএম

কলকাতার রবীন্দ্র সরোবরে নজরুল মঞ্চে অনুষ্ঠিত হলো ১৯তম টেলিসিনে অ্যাওয়ার্ড। করোনার কারণে তিন বছর করোনা পরিস্থিতির কারণে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন হয়নি। এবার বেশ ঘটা করেই তিন বছরের পুরস্কার প্রদানের অনুষ্ঠানটা আয়োজন করা হয়। ২০১৯ থেকে ২০২১ এর জন্য কলকাতার ও ঢাকার শিল্পীদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেখানে আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন দেশের কিংবদন্তি তারকা আলমগীর ও উপমহাদেশের প্রখ্যাত গায়িকা রুনা লায়লা দম্পতি।

২০১৯ সালের বাংলাদেশ অংশের সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘নোলক’। এ সিনেমার জন্য সেরা পরিচালকের সম্মাননা পেয়েছেন সাকিব সনেট। সেরা অভিনেত্রী হয়েছেন ববি। অন্যদিকে ‘নোলক’ সিনেমার গানে কণ্ঠ দিয়ে সেরা গায়িকার পুরস্কার তুলে নিয়েছেন তাসনিম আনিকা। ২০১৯ সালের সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন শাকিব খান। মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমার জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।

২০২০ সালের সেরা সিনেমা ‘গোর’। এ সিনেমায় অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন দীপান্বিতা মার্টিন। এ বছর সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন মাসুদ হাসান উজ্জ্বল। সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন সোমনূর মনির কোনাল। ‘বীর’ সিনেমার গানে কণ্ঠ দিয়ে সেরা নির্বাচিত হয়েছেন তিনি।

২০২১ সালের সেরা সিনেমা ‘মিশন এক্সট্রিম’। সেরা অভিনেতা আরিফিন শুভ (মিশন এক্সট্রিম), সেরা নির্মাতা মীর সাব্বির (রাত জাগা ফুল), সেরা অভিনেত্রী আজমেরী হক বাঁধন (রেহানা মারিয়ম নূর), সেরা কণ্ঠশিল্পী মমতাজ বেগম (রাত জাগা ফুল)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেলিসিনে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ