Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘আকবর নট আউট ফিফটি’র মোড়ক উন্মোচন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ৯:৫১ এএম

বাংলা গানের যুবরাজ সঙ্গীতশিল্পী আসিফ আকবর। জীবনে অনেক চড়াই উৎরাই পেরিয়েছেন তিনি। এসব কিছু্ই এক মলাটে রয়েছে তার আত্মজীবনীমূলক বই ‘আকবর ফিফটি নট আউট’-এ। প্রকাশের আগেই বইটি ছিল আলোচনার কেন্দ্রবিন্দুতে। অবশেষে শনিবার (১৪ মে) বিকালে রাজধানীর বাংলামোটরের বিশ্বসাহিত্য কেন্দ্রে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

‘আকবর ফিফটি নট আউট’ বইটির মোড়ক উন্মোচন করেন গোলাম মোর্শেদ, নাজমুল হুদা রতন, ধ্রুব গুহ, এমদাদুল হক ইমদু, আসিফ আকবর, আনিস আকবর, সোহেল অটল, ফাহমিদা নবী ও ইথুন বাবু।

নিজের জীবনী গ্রন্থ প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘নানান সময়ে পত্রপত্রিকা কিংবা টেলিভিশন ইন্টারভিউয়ে আমার জীবনের খণ্ডিত অংশ উঠে এসেছে। সব সময় সব কথা বলতেও পারিনি, বলা যায়ও না। এবার মনে হলো- জীবনী গ্রন্থে সেসব অজানা গল্প লিপিবদ্ধ হয়ে থাকুক। সোহেল অটল বেশ ভালো লেখেন। তাকেই এটা লেখার উপযুক্ত মনে হয়েছে আমার।’

বইটির লেখক সোহেল অটল বলেন, ‘শিল্পী আসিফের জীবনের ঘটনাপ্রবাহ আমার কাছে খুব আকর্ষণীয় মনে হয়েছে। তার জীবনের পরতে পরতে রোমাঞ্চকর বিষয় রয়েছে, যা একজন ফিকশন রাইটার হিসেবে আমাকে উদ্বুদ্ধ করেছে জীবনী গ্রন্থ লিখতে।’

অটল আরও বলেন, ‘তাছাড়া শিল্পী আসিফ আকবর সমাজের আলোচিত সেলিব্রিটি। তার জীবনের না-বলা ঘটনাপ্রবাহের প্রতি সাধারণ মানুষেরও আগ্রহ রয়েছে। সত্যি বলতে এ জীবনী গ্রন্থে এমন কিছু আছে যা অনেককেই চমকে দিতে পারে।’

মোড়ক উন্মোচনের সময় আরও উপস্থিত ছিলেন ফাহমিদা নবী, আলম আরা মিনু, রবি চৌধুরী, পলাশ, সোহেল মেহেদী, দীঠি আনোয়ার, ফারহানা নিশো, মুহিন, কাজী শুভ, মোহাম্মদ মিলন প্রমুখ। এ ছাড়া ক্রিকেটার জাভেদ ওমর বেলিমসহ আরও অনেকে।

‘আকবর ফিফটি নট আউট‘ বইটি প্রকাশ করেছে সাহস পাবলিকেশনস। চব্বিশ ফর্মার বইটির প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। বইয়ের দাম রাখা হয়েছে ৬শত ২৫ টাকা।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রকাশক নাজমুল হুদা রতন জানান, রকমারিসহ সব অনলাইন প্ল্যাটফর্মেই বইটি পাওয়া যাবে। এ ছাড়া বইটির ইংরেজি সংস্করণও শিগগিরই প্রকাশ হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোড়ক উন্মোচন
আরও পড়ুন