Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্রে গির্জায় গুলি, হতাহত ৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১০:২৫ এএম

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি গির্জায় বন্দুকধারীর গুলিতে অন্তত একজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এসোসিয়েট প্রেসের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় রোববার এই ঘটনা ঘটে। অ্যালকোহল, তামাক, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক ব্যুরোর সদস্যরা ঘটনাস্থল পর্যবেক্ষণ করছেন।

অরেঞ্জা কাউন্টি শেরিফের বিভাগ টুইটারে জানিয়েছে, লেগুনা উডস শহরের জেনেভা প্রেসবিটারিয়ান চার্চে গুলি চালানোর পরে নিরাপত্তা কর্মীরা একজনকে আটক করেছে এবং একটি অস্ত্র উদ্ধার করেছে।

লেগুনা উডস বয়স্কদের বসবাসের উদ্দেশ্যে নির্মিত হয়েছিল পরে এটি একটি শহরে পরিণত হয়। লস অ্যাঞ্জেলেস থেকে প্রায় ৫০ মাইল (৮০ কিলোমিটার) দক্ষিণ-পূর্বের এই শহরে ১৮ হাজার মানুষের বসবাস। তাদের মধ্যে ৮০ শতাংশের বয়স অন্তত ৬৫।

গভর্নর গ্যাভিন নিউজমের অফিস টুইটারে বলেছে যে, তিনি পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। টুইটে বলা হয়েছে, 'কাউকে তাদের উপাসনালয়ে যেতে ভয় পাওয়ার প্রয়োজন নেই।'

ঘটনাটি এমন একটি এলাকায় ঘটেছে যেখানে ক্যাথলিক, লুথারান, মেথডিস্ট গির্জা এবং একটি ইহুদি উপাসনালয়সহ বেশ কয়েকটি উপাসনালয় রয়েছে।

নিউইয়র্কের বাফেলোতে একটি সুপারমার্কেটে ১৮ বছর বয়সী এক ব্যক্তি ১০ জনকে গুলি করে হত্যার একদিন পর এই গুলির ঘটনা ঘটলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন