Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নিজস্ব ভবনের উদ্বোধন ১৮ মে - উদ্বোধন করবেন প্রধামন্ত্রী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ৩:১৭ পিএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নিজস্ব ভবন উদ্বোধন উপলক্ষে কউক ভবনে এক সংবাদ সম্মেলনে কউক চেয়ারম্যান লে.কর্ণেল (অব.) ফোরকান আহমদ বলেন, শুন্য থেকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এখন কক্সবাজারবাসীর আস্তা অর্জন করেছে। শুরুতে আইনের বইটি ছাড়া তাঁর হাতে কিছুই ছিলনা। এখন লালদিঘী, গোলদীঘি ও বাজার ঘাটা পুকুর সংস্কারের পর ১১০ কোটি টাকা ব্যয়ে কউকের ১০ তলা বিশিষ্ট নিজস্ব ভবন উদ্বোধন হতে যাচ্ছে।

১৮ মে সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ভবন ভার্চুয়ালী উদ্বোধন করবেন।

তিনি বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, উর্ধতন কর্মকর্তা এবং জেলার সহস্রাধিক মানুষ এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। কউক চেয়ারম্যান বলেন, কউকের এই ভবন কক্সবাজারবাসীর সম্পদ।
এই ভবন নির্মাণ থেকে বিভিন্ন খাতের খরচ বাঁচিয়ে ৪কোটি ৩১ লাখ টাকা সরকারি ফান্ডে ফেরত দেয়া হয়েছে। যা একটি বিরল ঘটনা।

কক্সবাজার উন্নয়নে বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বলে উল্লেখ্য করে কউক চেয়ারম্যান বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আধুনিক কক্সবাজার গঠনে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, তিনি কক্সবাজার এর সন্তান, তিনি এখানেই পড়ালেখা করে বড় হয়েছেন। সেই থেকেই তিনি কক্সবাজার উন্নয়ন নিয়ে ভাবতেন। আল্লাহর মেহেরবানীতে তিনি এখন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান।

বিগত ৬ মে ২০১৭ ইং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ভবনের কাজ কাজ উদ্বোধন করেছিলেন।
কক্সবাজার এর প্রতি প্রধানমন্ত্রীর ভালোবাসার কারণে আন্তরিকতার সাথে অনেক মেগা প্রকল্প অনুমোদন করেছেন। যে গুলোর কাজ চলমান।

করোনার কারণে একবছর পিছিয়ে ২০১৮ সালে ভবনের কাজ শুরু হয়। ২০২১ এর ২৫ নভেম্বর দোয়া অনুষ্ঠানের মধ্যদিয়ে কাজ সমাপ্ত হয়। তিনি বলেন, একটি আধুনিক কক্সবাজার গঠনে কক্সবাজার উন্নয়নের মাষ্টার প্লানটা হাতে পেলে কক্সবাজার এর উন্নয়ন পরবর্তী চিত্রটা বলাযেত।
সাংবাদিক বান্ধব কউক চেয়ারম্যান বলেন, আপনারা আমাদের কাজের অসঙ্গতির সমালোচনা করবেন এবং একটি আধুনিক কক্সবাজার গঠনে কউকের হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন, পিডি লে.কর্ণেল, (অব.) খিজির খান ও সচিব আবুজাফরসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন