Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বলিউডের তারকা সন্তানদের নিয়ে আবারও বিস্ফোরক মন্তব্য কঙ্গনার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ৪:২৩ পিএম

বিতর্কের অপর নাম যেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। বলিউডের তারকা সন্তানরা যেন তার দু’চোখের বিষ। সাবেক প্রেমিক হৃত্বিক রোশন থেকে শুরু করে এ প্রজন্মের বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, অনন্য পাণ্ডেদের যেন সহ্যই করতে পারেন না ‘কুইন’ খ্যাত নায়িকা। সুযোগ পেলেই নানা কথায় ঘায়েল করেন। সেই ধারাবাহিকতায় আরও একবার তারকাসন্তানদের কটাক্ষ করে কথা বললেন কঙ্গনা।

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত একাধিক দক্ষিণী সিনেমা বলিউডে হিন্দি ছবির বক্স কালেকশনকে ছাপিয়ে গিয়েছেন। এই ছবিগুলির হিন্দি সংস্করণগুলি একাই গত দুই বছরে মুক্তিপ্রাপ্ত বলিউডের বেশিরভাগ সিনেমাকে হারিয়েছে। বলিউডের কেন এমন হাল? কারণ খুঁজতে গিয়ে তারকাসন্তানদেরই কাঠগড়ায় দাঁড় করালেন কঙ্গনা।

এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, ‘দর্শকের সঙ্গে তাদের (দক্ষিণী) ইন্ডাস্ট্রির যে যোগাযোগ তা বেশ শক্তিশালী। আমি ভক্তদের বলব না, এটি তার থেকেও অনেক বেশি। আমাদের ক্ষেত্রে যেটা হয়, তাদের (তারকাদের) বাচ্চারা পড়াশোনা শেষ করতে বিদেশে যায়। তারা ইংরেজিতে কথা বলে, শুধু হলিউডের ছবি দেখে। তারা শুধু ছুরি-কাঁটা দিয়ে খায় এবং কথা বলার ধরনও ভিন্ন। সুতরাং, তারা কীভাবে সংযোগ করবে? দেখতেও কেমন অদ্ভূত, অনেকটা ডিম সেদ্ধর মতো দেখতে লাগে। তাদের সম্পূর্ণ চেহারা পরিবর্তিত হয়েছে, তাই মানুষ সংযোগ করতে পারে না। আমি কাউকে ট্রোল করতে চাই না।’

অভিনেত্রী উদাহরণ হিসেবে ২০২১ সালে আল্লু অর্জুনের ছবি ‘পুষ্পা: দ্য রাইজ’-এ আল্লু অর্জুনের চরিত্র পুষ্পার উদাহরণ দিয়ে বলেন, ‘দেখো পুষ্পকে কেমন আমাদের পরিচিত একজনের মতো লাগছে। প্রতিটি শ্রমিক তাঁর সঙ্গে নিজের সংযোগ করতে পারবেন। বলুন তো আমাদের নায়কদের মধ্যে কাকে আজকের যুগে শ্রমিকের মতো দেখা যেতে পারে? ওরা করতে পারেন না। সুতরাং, তাদের সংস্কৃতি (দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পের) এবং তাদের গ্রাউন্ডেড প্রকৃতি তাদের মূল্য পরিশোধ করছে। আশা করছি তারা পশ্চিম থেকে যেন অনুপ্রেরণা নিতে শুরু না করে। নিজেদের দেশের মানুষের সঙ্গে সংযোগ রাখাটা গুরুত্বপূর্ণ।’

বর্তমানে নিজের নতুন ছবি ‘ধাকড়’-এর জোর প্রচার চালাচ্ছেন কঙ্গনা। তার ফাঁকেই নিজস্ব কায়দায় বিতর্কিত মন্তব্যের সুযোগও হাতছাড়া করেননি। আগামী শুক্রবার (২০ মে) সিনেমা হলে মুক্তি পাবে কঙ্গনা অভিনীত ‘ধাকড়’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্গনা


আরও
আরও পড়ুন