Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডোমার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ: রাজ্জাক বসুনিয়ার ইন্তেকাল

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ৭:৫৫ পিএম

নীলফামারীর ডোমারে স্বর্ণ পদক প্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিভাগের সাবেক শিক্ষার্থী ও ডোমার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, প্রবীণ রাজনীতিবিদ আব্দুর রাজ্জাক বসুনিয়া ইন্তেকাল করেছেন। তাঁর মৃত্যুতে গোটা নীলফামারী জেলায় শোকের ছায়া নেমে এসেছে।

সোমবার (১৬ই মে) আনুমানিক দুপুর ২টায় উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের চান্দখানা বসুনিয়াপাড়াস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি...... ….রাজিউন) মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

আব্দুর রাজ্জাক বসুনিয়া ১৯৫৪ সালের ১লা আগস্ট নীলফামারী জেলার ডোমার উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের চান্দখানা বসুনিয়া পাড়ায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতা সাবেক চেয়ারম্যান প্রয়াত আফছার উদ্দিন বসুনিয়া ও মাতা মরহুম রাজিয়া খাতুন। তিনি আশির দশকে কেতকীবাড়ী ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ এক সন্তান এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য যে, ১৯৮৪ সালে তিনি কেতকীবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়লাভ করে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ১৯৮৮ ও ১৯৯২ সালে পরপর আরও দুইবার সহ টানা তিনবারের মতো কেতকীবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর আব্দুর রাজ্জাক বসুনিয়া ২০০৯ এবং ২০১৪ সালে পরপর দুইবারের মতো ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ডোমারের বিভিন্ন উন্নয়নকল্পে কাজ করে গেছেন। পাশাপাশি রাজনৈতিক জীবনে তিনি বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

তার মৃত্যুতে ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক সহ অন্যান্য রাজনৈতিক দল, উপজেলা পরিষদ, কেতকীবাড়ী ইউনিয়ন পরিষদ, অন্যান্য জনপ্রতিনিধিবৃন্দ, বিভিন্ন সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ক্রীড়া প্রতিষ্ঠান সহ উপজেলার সর্বস্তরের মানুষ গভীর শ্রদ্ধা এবং শোক প্রকাশ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন