Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

৮ মাসে কুরআন মুখস্থ করে স্বর্ণের রিং পেলেন সাদিয়া

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লার হোমনা আদর্শপাড়ার খাদিজাতুল কোবরা মহিলা মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী সাদিয়া আক্তার মাত্র ৮ মাসে পুরো আল কুরআন মুখস্থ করে গতকাল স্বর্ণের রিং পেলেন হাফেজা সাদিয়া আক্তার। সে কুমিল্লা জেলার হোমনা উপজেলার বাগমারা গ্রামের মুফতি সাইফুল ইসলামের স্ত্রী ও নবীনগর উপজেলার জল্লী গ্রামের মো. তাইজুল ইসলামের কন্যা। অল্পদিনে হাফেজা হয়ে তাকলাগিয়ে দিলেন পুরো হোমনা।
এ উপলক্ষে হাফেজার জন্য মাদরাসার হল রুমে দোয়া পড়ানো হয়। মাদরাসার মহতামিম মাওলানা আবদুল নোমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র এড. মো. নজরুল ইসলাম, হোমনা প্রেসক্লাবের সভাপতি মো. আব্দুল হক সরকার, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন, চান্দেরচর মাদরাসার প্রভাষক মাওলানা মনিরুল ইসলাম ও মুফতি আনোয়ার হোসেন। এছাড়াও হোমনা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. কামাল হোসেন, সহকারি অধ্যাপক মো. ফরিদ খানসহ মাদরাসার শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
জানা যায়, সাদিয়া আক্তার নবীনগর উপজেলার দড়িকান্দি তাইজুল ইসলাম কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিলেন। কোভিড-১৯ এর সময় কলেজ বন্ধ হলে ২০২১ সালের মাঝামাঝি সময় হোমনা কান্দাপাড়া রোডে অবস্থিত খাদিজাতুল কোবরা মহিলা মাদরাসায় হেফজ বিভাগে ভর্তি হন। মাত্র ৮ মাসে গত রমজান মাসে তিনি কুরআনে হাফেজা হয় এবং তাকে মাদরাসার পক্ষ থেকে হাফেজা সাদিয়া আক্তারের অভিভাবকের হাতে স্বণের্র রিংটি তোলে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন