Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কাঁঠালিয়ায় ঘুষ দুর্নীতি ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:০২ এএম

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা নির্বাচন অফিসের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ, দুর্নীতি ও হয়রানীর প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টায় উপজেলা পরিষদের সামনে এ কর্মসূচি পালন করে ‘সামাজিক আন্দোলন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এতে উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। পরে মানববন্ধনকারীরা আঞ্চলিক নির্বাচন অফিসার বরাবর স্মারকলিপিও প্রদান করেন।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা অভিযোগ করেন, উপজেলা নির্বাচন অফিসের অসাধু কর্মকর্তা আবু ইউসুফ ও কর্মচারী শাহাদাত হোসেন, আরিফুল ইসলাম পলাশ, সুমন ও অফিস সহায়ক মো. মজিবুর রহমানের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। তাঁরা সেবা নিতে আসা মানুষের সঙ্গে খারাপ আচরণ, যেকোন কাজে ঘুষ দাবি, দুর্নীতি, নতুন ভোটার হতে গেলে দুর্ভোগ, জাতীয় পরিচয়পত্র সংশোধনে সময় ক্ষেপনসহ যেকোন তথ্য পেতে সীমাহীন ভোগান্তি ও হয়রানী করেন। অবিলম্বে অসাধু এ কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি ও বদলীর দাবি জানানো হয় মসানববন্ধন থেকে। পরে কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদারের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার, প্রধানমন্ত্রীর মূখ্য সচিবসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা অহিদুজ্জামান মুন্সী মানববন্ধনে উপস্থিত হয়ে দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের শাস্তির আশ্বাস দেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সামাজিক আন্দোলন কাঁঠালিয়ার সভাপতি মো. তুহিন সিকদার, ভুক্তোভোগী মো. সাইফুল ইসলাম ও মো. মুসা।
জেলা নির্বাচন কর্মকর্তা অহিদুজ্জামান মুন্সী বলেন, বিষয়টি আমি জেনেছি। আইনানুগভাবে যে ব্যবস্থা নেওয়ার প্রয়োজন তা আমি নিবো। এছাড়া আমি চাই কাঁঠালিয়া নির্বাচন অফিস থেকে কোন মানুষ হয়রানীর শিকার না হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন