Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মসজিদে হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লার বাঙ্গরা বাজার থানাধীন আকুবপুর ইউনিয়নের রাজাবাড়ী পূর্বপাড়া জামে মসজিদে এতেকাফরত মুসল্লির ওপর বর্বোরচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গত রোববার এলাকার সর্বাত্মক জনগণ একত্রিত হয়ে গাজিরহাট বাজারে এই বিক্ষোভ ও সমাবেশ করেন।
সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, গত ১ মে তারাবীহ ও বেতের নামাজের সালাম ফিরানোর পরপরই স্থানীয় জাহাঙ্গীর আলম ইমরুলের নেতৃত্বে ১৫/২০ জন বখাটে মসজিদে প্রবেশ করে এতেকাফরত এক মুসল্লির উপর হামলা চালায়। এতে আব্দুস সামাদ ভূইয়া নামে এক মুসল্লি গুরুতর আহত হয়। এ ঘটনায় এলাকার সকল শ্রেনি পেশার লোকজনের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বক্তারা উক্ত ঘটনায় দায়ী ব্যক্তিদের দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। পরে গাজিরহাট বাজার থেকে রাজাবাড়ী পূর্বপাড়া জামে মসজিদ পযর্ন্ত এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
সমাজ সেবক কাউসার আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রভাষক ইউনুস মোল্লা, বলিঘর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি ওসমান মিয়া, শিক্ষক নেতা আবুল কালাম আজাদ, জিন্নতপুর ইউপি সদস্য মর্জিনা আক্তার, ব্যবসায়ী রফিকুল ইসলাম, আবন মোল্লা, ওয়াহিদ মিয়া, সবির ভূইয়া, আব্দুল মতিন, সুমন ভূইয়া, ইকবাল মামুন, পারভেজ ভূইয়া, শাকিল মিয়া, মাসুম ভূইয়া ও জাকির হোসেন প্রমুখ।
এ বিষয়ে অভিযুক্ত জাহাঙ্গীর আলম ইমরুলের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন