Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যাংকক থেকে জাকার্তার পথে জাতীয় হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ৯:২৯ পিএম

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সদ্য সমাপ্ত এশিয়ান গেমস হকির বাছাই পর্ব শেষে সেখান থেকে ইন্দোনেশিয়ার জাকার্তায় এসে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় হকি দল। সোমবার থাইল্যান্ডের সময় সন্ধ্যা সাড়ে ৭টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টা) এয়ার এশিয়ার বিমান যোগে ব্যাংকক থেকে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে লাল-সবুজরা। ইন্দোনেশিয়া সময় রাত ১১টা ০৫মিনিটে (বাংলাদেশ সময় রাত ১০টা ০৫মিনিট) জাকার্তায় পৌঁছাবেন রাসেল মাহমুদ জিমি, রেজাউল করিম বাবু, আশরাফুল ইসলামরা।

সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ মে জাকার্তায় শুরু হবে হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্টের খেলা। এই টুর্নামেন্টে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অন্য দলগুলো হচ্ছে- মালয়েশিয়া, ওমান ও দক্ষিণ কোরিয়া। ‘এ’ গ্রুপে খেলছে- ভারত, পাকিস্তান, জাপান ও স্বাগতিক ইন্দোনেশিয়া। টুর্নামেন্টের উদ্বোধনী দিনই বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। লাল-সবুজদের দ্বিতীয় ম্যাচ ২৪ মে ওমানের বিপক্ষে এবং ২৬ মে গ্রুপের শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবেন জিমি, বাবু, আশরাফুলরা।

এদিকে রোববার এশিয়ান গেমস বাছাই হকির ফাইনালে ওমানের কাছে ৬-২ গোলে হেরে কিছুটা হতাশ বাংলাদেশ দল। সোমবার ব্যাংকক ছাড়ার আগে বিমান বন্দরে এসে এই টুর্নামেন্টের অধিনায়ক রেজাউল করিম বাবু বলেন, ‘আসলে ম্যাচের ১০ মিনিটের মধ্যে তিন গোল হজম করে চাপে পড়ে যাই আমরা। শেষ পর্যন্ত ওই চাপটা আর কাটিয়ে উঠতে পারিনি। তাছাড়া ম্যাচের বাকি সময়েও আমরা কোচের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি। এতে শুধু আমিই নই, সবাই হতাশ।’

ওমানের বিপক্ষে বড় হারের ঠিক আট দিন পর আবার ওই দলটির বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে। এশিয়া কাপে ওমানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ২৪ মে। এই ম্যাচ নিয়ে বাবু বলেন, ‘আমরা ইন্দোনেশিয়ায় ওমানকে হারানোর চেষ্টা করবো। সেই আত্মবিশ্বাস আমাদের আছে।’ এশিয়া কাপে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন খোরশেদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ