Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জয় এনে দিয়েই হিট স্ট্রোকে পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তানে ভয়াবহ দাবদাহ চলছে। গত শনিবার সিন্ধু প্রদেশের জ্যাকোবাবাদে সর্বোচ্চ ৫১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাও দেখা গেছে। করাচিতে অতটা তীব্র না হলেও গরম খুব একটা কমও ছিল না, শনিবারই করাচিতে একপর্যায়ে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাও দেখা গিয়েছিল। এমন এক দিনে দুই ম্যাচ খেলা এক ক্রিকেটার হিট স্ট্রোকে মৃত্যুবরণ করেছেন বলে খবর এসেছে।
নিউজ নাও পাকিস্তান জানিয়েছে, উত্তর নাজিমাবাদের আন্নু ভাই পার্কে এক ম্যাচ শেষে হিট স্ট্রোকে মৃত্যু হয়েছে উমর খান নামের এক স্থানীয় ক্রিকেটারের। এ ব্যাপারে তার ভাতিজা তালহা নিউজকে বলেছেন, শনিবার লান্ধিতে একটি ম্যাচ খেলার পর রাতে আবার আন্নু ভাই পার্কে খেলতে গিয়েছিলেন উমর খান। তালহা জানিয়েছেন, ‘তাঁকে যেন শেষ ওভার করতে দেওয়া হয়, সে অনুরোধ জানিয়েছিলেন অধিনায়ককে। উনি বাঁহাতি স্পিন করতেন, চাইলে পেসও করতে পারতেন। দলকে ম্যাচ জিতিয়েছেন শেষ ওভারে। কিন্তু জয়ের একটু পরই মাঠে পড়ে যান। তাঁকে আব্বাসী শহীদ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকেরা বলেছেন আগেই মৃত্যু হয়েছে তার।’
জানা গেছে, ৩৮ বছর বয়সী উমর খানের স্ত্রী ও দুই সন্তান আছে। বিভিন্ন টুর্নামেন্টে উমর নিয়মিত ক্রিকেট খেলতেন জানিয়ে তালহা বললেন, ‘আমাদের জন্য অনেক বড় ধাক্কা।’
জিও নিউজ অবশ্য বলছে, শেষ ওভারের শেষ বল করার সময়ই উইকেটে পড়ে গিয়েছিলেন উমর। এদিকে সামা টিভি বলছে ভিন্ন কথা। তাদের সঙ্গে কথোপকথনে আব্বাসী শহীদ হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ও কর্মকর্তারা এমন কোনো মৃত্যুর কথা স্বীকার করেননি। তারা বলছেন, গত শনিবার হিট স্ট্রোকে মৃত কাউকে তাঁদের হাসপাতালে আনা হয়নি। সামা টিভির দাবি, উমর খানের হার্ট অ্যাটাক হয়েছিল।
এদিকে করাচিতে দুদিন আগে মাঠে আরেক খেলোয়াড় মৃত্যুবরণ করেছিলেন। লিয়ারিতে এক ফুটবলার হিট স্ট্রোকে মারা গেছেন বলে খবর এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয় এনে দিয়েই হিট স্ট্রোকে পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু
আরও পড়ুন