Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ড. খন্দকার মোশাররফ হোসেনের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে: | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০৪ এএম

কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনসহ বিরোধী দলীয় নেতা-কর্মীদের উপর আওয়ামী লীগ সরকার দলীয় নেতা-কর্মীদের হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মীরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। গত রোববার বিকেলে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় আয়োজিত সমাবেশ থেকে বক্তারা ড. খন্দকার মোশাররফ হোসেনসহ দলীয় নেতা-কর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং শেখ হাসিনা সরকারকে ‘ ভোটারবিহীন অবৈধ সরকার’ আখ্যায়িত করে অবিলম্বে সরকারের পদত্যাগ দাবি করেন। অন্যথায়, দেশ ও প্রবাসে ব্যাপক গণআন্দোলনের মধ্য দিয়ে হাসিনা সরকারের পতন ঘটানো হবে বলে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করেন। বক্তারা বলেন, আমরা বাংলাদেশে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি চাই না।

যুক্তরাষ্ট্র বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন এবং স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্রের উদ্যোগে আয়োজিত ব্যতিক্রমী সমাবেশে সভাপতিত্ব করেন জিল্লুর রহমান জিল্লু। কমিটির সদস্য সচিব মিজানুর রহমান ভূইয়ার সঞ্চালনায় সমাবেশে সর্বস্তরের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেন। তারা খালেদা জিয়া ও তারেক জিয়ার নেতৃত্বে দল ও দেশকে এগিয়ে নেওয়ার পক্ষে এবং সরকার বিরোধী নানা শ্লোগান দেয়। এছাড়াও সমাবেশকারীরা তাদের দাবি-দাওয়া সম্বলিত ব্যানার বহন করেন।
সমাবেশে বিএনপি নেতা আলহাজ সোলায়মান ভূইয়া, সামসুল ইসলাম মজনু, হেলাল উদ্দিন, জসিম ভূইয়া, মো. আনোয়ারুল ইসলাম, মোহাম্মদ গিয়াস উদ্দিন, ফিরোজ আহমেদ, শরীফ লস্কর, মাকসুদুল হক চৌধুরী, এম এ বাসেত, এমলাক হোসেন ফয়সাল, এম এ সবুর, ফারুক হোসেন মজুমদার, নীরা রব্বানী, মুক্তিযোদ্ধা সুরুজ্জামান, পারভেজ সাজ্জাদ, বদরুল হক, যুক্তরাষ্ট্র যুবদলের সহ-সভাপতি আতিকুল হক আহাদ, আহবাব চৌধুরী খোকন, সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, যুবদল নেতা মিজানুর রহমান, সারোয়ার খান বাবু, আমানত হোসেন আমান, শেখ হায়দার আলী, আনোয়ার হোসেন, সাইফুর খান হারুন, নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি মওলানা মোহাম্মদ আতিকুল্লাহসহ সাইদুর রহমান ডিউক, নূর মোহাম্মদ জাহাঙ্গীর সরকার প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ