Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

এইচআরএমএস চালু করল পদ্মা ব্যাংক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১২:১৩ পিএম

শতভাগ ডিজিটালাইজেশনের পথে আরো একধাপ এগিয়ে গেলো চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড। সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় চালু করল হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেম (এইচআরএমএস) সফটওয়্যারটি। এর মাধ্যমে কর্মীদের সব তথ্য ও কাজের অগ্রগতি সহজে রিয়েল টাইমে পর্যবেক্ষণের সুবিধা পাওয়া যাবে।

১২ মে (বৃহস্পতিবার) পদ্মা ব্যাংকের মিরপুর ট্রেনিং ইনিস্টিউটে সফটওয়্যারটির উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান।

এই সময় তিনি বলেন, পদ্মা ব্যাংক সবসময় কর্মীদের উন্নত সেবা দিতে অঙ্গীকারবদ্ধ। কর্মীদের কিভাবে আরো কর্মীবান্ধব ও ডিজিটালাইজেশনের আওতায় আনা যায় সে চেষ্টা করে আসছে একটি দক্ষ পরিচালনা পর্ষদ। আগে কর্মীদের বেতন-ভাতার তালিকা তৈরী করতে যথেষ্ট সময় ব্যয় হত। এখন সেটা সম্ভব মাত্র এক ক্লিকে। তিনি আরো বলেন, সফটওয়্যারটির মাধ্যমে সিনিয়র ম্যানেজম্যান্ট এক ক্লিকেই জানতে পারবেন যেকোন কর্মীর সর্বশেষ আপডেট। যার ফলে নিশ্চিত হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা।

এইচআরএম সফটওয়্যারে ৫টি মডিউল রয়েছে। যার মধ্যে অন্যতম হল বেতন-ভাতার তথ্য, পিএমএস মডিউল, এইচআরআইএস মডিউল, ই-লার্নিং ও অনলাইন এক্সামিনেশন মডিউল এবং অরগানাইজেশন ও ইআর মডিউল।

এম আহসান উল্ল্যাহ খান, এসইভিপি ও মানব সম্পদ বিভাগের প্রধান বলেন, এই সফটওয়্যারটি সম্পূর্ণ আধুনিকভাবে অফিস পরিচালনা করার সুযোগ করে দিল। এরমাধ্যমে কর্মীদের মেধা ব্যবস্থাপনা, উৎপাদনশীলতার উন্নতি এবং কর্মীদের স্বচ্ছতার ক্ষেত্রে আরো টেকসই সুবিধা দেবে। তিনি আরো বলেন, এই সফটওয়্যারের মাধ্যমে ই-লার্নিং এবং অনলাইনে পরীক্ষা দেয়ার সুবিধা থাকবে।

সফটওয়্যার উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের দুই উপ-ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আহসান চৌধুরী ও জাবেদ আমিন। এছাড়া ব্যাংকের প্রধান কার্যালয়ের অন্যান্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা ব্যাঙ্ক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ