Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রামগড়ে অসহায়দের চাল-আটা কালোবাজারে: ডিলারশীপ বাতিল

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ১:৫৫ পিএম

খাগড়াছড়ির রামগড়ে ওএমএস’র চাল-আটা বিক্রিতে অনিয়মের অভিযোগ ও নীতিমালার শর্ত ভঙ্গের প্রমানিত হওয়ায় পৌরসভাধীন সোনাইপুল বাজারে মেসার্স হারুন ট্রেডার্স নামে এক ব্যবসায়ীর ওএমএস এর ডিলারশীপ বাতিল করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার(১৭মে)সকালে পৌরসভাধীন সোনাইপুল বাজারে মেসার্স হারুন ট্রেডার্সে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্রে জানাযায়, সরকারী বরাদ্ধে রামগড় পৌর এলাকার তিনটি স্পটে তিনজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে ওএমএস’র চাল-আটা বিক্রি করা চলমান। প্রতি ডিলারকে প্রতিদিন এক হাজার ৫শত কেজি চাল ও এক হাজার কেজি আটা বরাদ্দ দিয়ে জনপ্রতি ৫ কেজি বিক্রির শর্তে চাল ৩০ টাকা ও আটা ১৮ টাকা দরে এবং প্রতিজন ক্রেতাকে স্বাক্ষর বা টিপসহি নেয়ার নির্দেশনা রয়েছে।

ডিলারশীপের শর্ত না মেনে মেসার্স হারুন ট্রেডার্সের মালিক মো: হারুন চাল ও আটা মেসার্স আলমগীর স্টোরে অবৈধভাবে পাইকারী দামে বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালতে মেসার্স হারুন ট্রেডার্সের ডিলারশীপ বাতিল করে ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত এ প্রতিনিধিকে জানান, এই ডিলারের বিরুদ্ধে ওএমএস এর চাল ও আটা কালোবাজারে বিক্রির অভিযোগের ভিক্তিতে এ মোবাইলকোর্ট পরিচালনা করা হয়। স্বীকারোক্তি ও অভিযোগ প্রমানিত হওয়ায় ওএমএস নীতিমালা,২০১৫ এর ১২(খ)এর অংগীকারনামা ভংগ করায় মেসার্স হারুন ট্রেডার্স এর ওএমএস ডিলারশীপ বাতিল করা হয়। সেখানে নতুন ডিলার নিয়োগ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ