Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সুরমা কুশিয়ারায় বাড়ছেই পানি: আতংকে মানুষ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ৩:১৩ পিএম

সুরমা ও কুশিয়ারায় পানিবৃদ্ধি থামছেই না সিলেটে। গতকালের চেয়ে আজ এ দুই নদীতে বেড়েছে পানি। এতে অবনতি হচ্ছে বন্যা পরিস্থিতির। সেই সাথে বাড়ছে অজানা আতংক। সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) আজ মঙ্গলবার সকালে নদীগুলোর পানিসীমার সর্বশেষ তথ্য পাউবো জানায়, আজ সকাল ৯টায় সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ১.৪৩ মিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। অথচ গতকাল একই সময়ে এ পয়েন্টে পানি বিপৎসীমার ১.২৫ মিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। সুরমার পানি সিলেট পয়েন্টে বিপৎসীমার ২৯ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। এ পয়েন্টে পানি গতকালের চেয়ে আজ বেড়েছে। গতকাল সন্ধ্যায় সিলেট পয়েন্টে পানি ছিল ১০.৯০ মিটার। আজ সকালে পানিসীমা দাঁড়িয়েছে ১১.০৯ মিটার।
কুশিয়ারা নদীর পানি শেওলা পয়েন্টে প্রবাহিত হচ্ছে বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার ওপর দিয়ে। গতকালের চেয়ে এ পয়েন্টেও পানি বেড়েছে আজ। গতকাল সন্ধ্যায় পানিসীমা ছিল ১৩.৪০ মিটার; আজ সকালে হয় ১৩.৫০ মিটার। এ নদীর পানি শেরপুর পয়েন্টে বেড়েছে। গতকাল সন্ধ্যায় এ পয়েন্টে পানিসীমা ছিল ৭.০০ মিটার; আজ সকাল ৯টায় পানিসীমা হয় ৭.০৯ মিটার। পানি বেড়েছে ফেঞ্চুগঞ্জ পয়েন্টেও। এখানে গতকাল পানিসীমা ছিল ৮.৮৪ মিটার; আজ সকাল ৯টায় পানিসীমা দাঁড়ায় ৯.০৫ মিটার। এদিকে, গোয়াইনঘাটের সারি নদীর পানি গতকালের চেয়ে কিছুটা কমে নেমেছে বিপৎসীমার নিচে। গতকাল সন্ধ্যা ৬টায় পানিসীমা ছিল ১২.৩৭, যা বিপৎসীমা থেকে ২ সেন্টিমিটার বেশি। আজ সকালে পানিসীমা হয় ১২.৩০। এ ছাড়া কানাইঘাটের লোভা নদীর পানি গতকালের চেয়ে বেড়েছে ২৭ সেন্টিমিটার। গতকাল ছিল ১৪.৬৫ মিটার; আজ সকালে ১৪.৯২ মিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন