Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বাংলাদেশে প্রথম পেশাদার বক্সিংয়ের যাত্রা শুরু হচ্ছে বৃহস্পতিবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ৫:৪৪ পিএম | আপডেট : ৬:১৬ পিএম, ১৭ মে, ২০২২

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে পেশাদার বক্সারদের নিয়ে আন্তর্জাতিক বক্সিং ফাইট ‘সাউথ এশিয়ান প্রফেশনাল বক্সিং ফাইট নাইট- দ্য আল্টিমেট গ্লোরি’। বৃহস্পতিবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এই বক্সিং ফাইট অনুষ্ঠিত হবে।

দেশের বক্সারদের আন্তর্জাতিক প্ল্যাটফর্ম দিতে এবং বক্সিংকে পেশা হিসেবে বেছে নেওয়ার সুযোগ করে দিতে প্রথমবারের মতো এমন আয়োজন করছে বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশন (বিবিএফ)। ওয়ার্ল্ড বক্সিং কাউন্সিলের অনুমোদন নিয়ে আয়োজিত এ প্রতিযোগিতায় সহযোগিতা করছে এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট অ্যান্ড প্রোমোশনস।

বাংলাদেশ, নেপাল ও ভারতের মোট ১৪ জন বক্সার বিভিন্ন ওয়েটক্লাসে এই টুর্নামেন্টে অংশ নেবেন। বাংলাদেশের ১১ জন বক্সার এখানে পেশাদার লাইসেন্স পাবেন। টুর্নামেন্টের প্রধান আকর্ষণ হিসেবে থাকছে বাংলাদেশ ও নেপালের দুই পেশাদার বক্সারের ফাইট (মোহাম্মদ আলামিন এবং ভারত চাঁদ)। ওয়েল্টারওয়েট ক্যাটাগরির দুই বক্সার চার রাউন্ডে লড়াই করবেন। প্রথমবারের মতো আন্তর্জাতিকমানের এমন লড়াই দেখার সুযোগ পাবেন দর্শকরা।

পেশাদার বক্সারদের মোট সাতটি ফাইট অনুষ্ঠিত হবে। বাংলাদেশের নতুন ১১ জন পেশাদার বক্সার পার্স মানি হিসেবে পাবেন ৫ হাজার টাকা করে। এছাড়াও চ্যাম্পিয়ন পর্যায়ের ফাইটে বক্সাররা পার্স মানি পাচ্ছেন ২০ হাজার টাকা করে। গতকাল এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের সভাপতি আদনান হারুন। এসময় উপস্থিত ছিলেন ভারতের বক্সিং কাউন্সিলের প্রেসিডেন্ট ব্রিগেডিয়ার পিকেএম রাজা এবং নেপাল প্রফেশনাল বক্সিং কমিশনের প্রেসিডেন্ট ম্যাক্স মনোহর বাসনেত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিং

১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন