Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

হজ যাত্রীদের সুবিধার্থে শনিবারও খোলা থাকবে ব্যাংক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ৬:৪০ পিএম

হজ ব্যবস্থাপনার সুবিধার্থে আগামী শনিবার সাপ্তাহিক ছুটির দিন ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ওই দিন হজ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের শাখা ও উপশাখা পূর্ণ দিবস খোলা রাখতে হবে। মঙ্গলবার (১৭ মে) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই নির্দেশনা দেয়া হয়।

বাংলাদেশ ব্যাংকের জারি করা প্রজ্ঞাপনা বলা হয়েছে, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় গত ১৬ মে জারি করা প্রজ্ঞাপনের প্রেক্ষিতে সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে হজের কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের শাখা/উপশাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক আগামী ২১ মে ২০২২ পর্যন্ত সাপ্তাহিক ছুটির দিন পূর্ণ দিবস খোলা রাখার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হলো। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশনা জারি করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক

২৮ জুন, ২০২২
২৮ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ