Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মাদারীপুরে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০২ এএম

মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী শিক্ষক সজল কুমার সুত্রধরের ওপর বর্বরোচিত হামলার ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গত সোমবার বিকেলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতাধিক শিক্ষক ও কর্মচারী উপস্থিত ছিলেন।
এসময় শিক্ষক জানান, গত রোববার রাত ৯ টার সময় স্থানীয় কলেজ রোড ও আমিরাবাদ এলাকার দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালীন সময় সজল কুমার সুত্রধর ও অফিস সহকারী সুমন আহমেদ স্কুল মাঠে অবস্থান করেছিল। সংঘর্ষ থেমে গেছে ভেবে সজল কুমার সুত্রধর বিদ্যালয়ের গেটের কাছে গেলে ওঁত পেতে থাকা সন্ত্রাসীরা গেটের ফাঁকা দিয়ে কাতরা ছুড়ে। কাতরাটি শিক্ষকের পায়ে লাগে। পরে আহত শিক্ষকরে সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
এ ঘটনায় শিক্ষকসহ ৮ জন আহত হয়। উক্ত ঘটনায় ছাত্র ও শিক্ষকসহ অভিভাবকরা খুবই মর্মাহত। উক্ত ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অবিলম্বে জড়িতদের বিচারের আওতায় আনার জোর দাবি জানান। পরে তারা ওই বিদ্যালয়ের সভাপতি ও মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের কাছে স্মারকলিপি পেশ করেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদুল ইসলাম, সিনিয়র শিক্ষক ফিরোজ আহমেদ, নুরল আমিন, নিলিমা বিশ্বাস, সহকারী শিক্ষক আক্তারুজ্জামান, মো. রেজোয়ান এবং ডনোভান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাফিজা বাশার পপি, কামাল হোসেন, শামিমা নাসরিনসহ অন্য শিক্ষক ও কর্মচারীগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন