Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রিফাতকে নিয়ে অপপ্রচারে মেতেছে ষড়যন্ত্রকারীরা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ৯:০৬ পিএম

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে নিয়ে ‘অপপ্রচার ও ষড়যন্ত্র' হচ্ছে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার সকালে নগরীর কান্দিরপাড় এলাকার টাউন হল অডিটোরিয়ামে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ দাবি করা হয় । এতে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন ও আবিদুর রহমান জাহাঙ্গীর।

আতিক উল্লাহ খোকন বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যাচাই-বাছাই ছাড়া কোনো সিদ্ধান্ত নেন না। তিনি কষ্টিপাথরে যাচাই করে আরফানুল হক রিফাতকে নৌকার মনোনয়ন দিয়েছেন। রিফাত দলের জন্য নিবেদিতপ্রাণ। তিনি রাজনীতি করতে গিয়ে অসংখ্যবার নির্যাতনের শিকার হয়েছেন। তিনি তৃণমূল থেকে উঠে আসা একজন আদর্শবান নেতা। তাকে নিয়ে এসব অপপ্রচার ষড়যন্ত্রের একটি অংশ। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ২০১৮ সালের ৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মাদক, চোরাকারবার ও এর পৃষ্ঠপোষকদের চট্টগ্রাম বিভাগের তালিকাসহ একটি চিঠি পাঠানো হয়। যাচাই-বাছাইয়ের পর তালিকাভুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয় ওই চিঠিতে। গোয়েন্দা সংস্থার সহযোগিতায় দেশব্যাপী ওই তালিকা করা হয় বলে প্রতিবেদনে দাবি করা হয়।এতে বলা হয়, ওই তালিকায় কুমিল্লা জেলার মাদক ও চোরাকারবারিদের ১৬ জন পৃষ্ঠপোষকের নাম ছিল। এর মধ্যে কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকার বাসিন্দা আরফানুল হক রিফাতের নাম ছিল শীর্ষে। যিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

তবে মঙ্গলবারের সভায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান বলেন, যেই তালিকার কথা বলা হচ্ছে, সেটি তো ২০১৮ সালের। তাদের প্রশ্ন, রিফাত দলীয় মনোনয়ন পাওয়ার পরে কেন বিষয়টি নিয়ে লেখালেখি শুরু হলো। রিফাত যদি মাদকের পৃষ্ঠপোষক হতেন- তাহলে আগে কেন তার বিরুদ্ধে সংবাদ প্রচার করা হলো না।

মতবিনিময় সভায় যে সংবাদমাধ্যম রিফাতের বিরুদ্ধে প্রথম এই প্রতিবেদন প্রকাশ করেছে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমরা ১০ কোটি টাকা মানহানি মামলার করার কথাও বলেন আওয়ামী লীগ নেতারা।

১৫ জুনের নির্বাচনে কুমিল্লার মানুষ নৌকায় ভোট দিয়ে রিফাতেই বেছে নেবেন আশা প্রকাশ করে তাকে সহযোগিতার আহ্বান জানানো হয় সভায়।

সভায় কুমিল্লা সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন ভৌমিক, আবদুল হাই বাবলু, মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ শহীদ, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক আবদুল আজিজ সিহানুক, কুমিল্লা টাউন হলের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় রিফাতকে কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ