Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জীবনের শাস্তি, ছিটকে গেলেন সোহেল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা শৃংখলার প্রতি জিরো টলারেন্স নীতি অবলম্বন করছেন শুরু থেকেই। বাংলাদেশে কাজ শুরুর প্রথম দিনই তিনি জানিয়েছিলেন, শৃংখলা ইস্যুতে কঠোর হবেন। এ ধারাবাহিকতায় নির্ধারীত সময়ে ক্যাম্পে রিপোর্ট করতে না আসায় শাস্তি পেলেন জাতীয় দল ও ঢাকা আবাহনী লিমিটেডের তারকা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন। জানা গেছে, অসুস্থ গোলরক্ষক শহিদুল আলম সোহেল বাদে দলের সবাইকে সোমবার রিপোর্ট করতে বলেছিলেন কোচ। সবাই সময় মতো রিপোর্ট করলেও জীবন আসেননি। তিনি গতকাল গাজীপুরস্থ সারা রিসোর্টের ক্যাম্পে রিপোর্ট করতে এলে ক্যাবরেরা জীবনকে ‘না’ করে দিয়েছেন! এদিকে তলপেটের ব্যথায় তিন সপ্তাহের বিশ্রামে যেতে হয়েছে ঢাকা আবাহনী ও জাতীয় দলের গোলরক্ষক শহিদুল আলম সোহেলকে। তাই নির্ধারিত দিনে রিপোর্ট করতে পারেননি তিনি। ফলে আগামী মাসে অনুষ্ঠেয় এশিয়ান কাপ বাছাই পর্ব থেকে ছিটকে গেলেন সোহেল।
আগামী ৮ জুন মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে শুরু হবে এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের খেলা। এর আগে ১ জুন ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় স্বাগতিকদের বিপক্ষে একটি ফিফা প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজরা। গেল জানুয়ারিতে জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর হ্যাভিয়ের ক্যাবরেরার এটি দ্বিতীয় অ্যাসাইনমেন্ট। এর আগে তার অধীনে মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচ খেলেছে বাংলাদেশ। নিজের দ্বিতীয় অ্যাসাইনমেন্টে ভালো করার লক্ষ্যে কাল বসুন্ধরা কিংস অ্যারেনায় শিষ্যদের নিয়ে মাঠের প্রস্তুতি শুরু করেন এই স্প্যানিশ কোচ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবন


আরও
আরও পড়ুন