Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কুয়াকাটায় জোয়ারের প্রভাবে সৈকতে বালুক্ষয়

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০০ এএম

পূর্র্ণিমার জোয়ারের প্রভাবে সাগর ও নদ নদীর পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছে। সমুদ্রের উত্তাল ডেউ তীরে আঁছড়ে পড়ছে। ফের কুয়াকাটার সৈকতে দেখা দিয়েছে বালুক্ষয়। গতকাল মঙ্গলবার সকালে সৈকতের ফিস ফ্রাই মার্কেটসহ ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেয়া হয়েছে। আগত পর্যটকদের জোয়ারের সময় সৈকতে নামতে ট্যুরিস্ট পুলিশদের নিষেধ করতে দেখা গেছে।

স্থানীয়রা জানায়, জোয়ারের সময় সৈকতের বেলাভ‚মিতে এখন আর ওয়ার্কিং জোন থাকে না। পর্যটকদের সমুদ্রস্নানে মারাত্মক অসুবিধায় পড়তে হয়। এছাড়া সৈকতের সবুজ বেষ্টনী, কুয়াকাটা জাতীয় উদ্যান, দোকানপাটসহ মসজিদ ও মন্দির ঝুঁকিতে রয়েছে। কুয়াকাটা ফিস ফ্রাই দোকানি বেল্লাল হোসেন বলেন, জোয়ারের পানি অনেক, তাই দোকান বন্ধ করে দিয়েছি। যেখানে দোকান ছিল সেখানে এখন কোমর সমান পানি।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, সমুদ্র উত্তাল। তাই সকল পর্যটকদের সমুদ্রে না নামতে মাইকিং করে নিষেধ করা হচ্ছে। এছাড়া একটি টিম সার্বক্ষণিক কাজ করছে পুরো সৈকতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ