Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বরিশাল বঙ্গোপসাগরে ৬৫ দিনের মৎস্য আহরণ নিষেধাজ্ঞার ওপর সেমিনার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০০ এএম

বঙ্গোপসাগরে ৬৫ দিনের মৎস আহরণ বন্ধ বিষয়ক এক সেমিনারে বক্তাগণ দেশের মৎস্যম্পদ সমৃদ্ধ করনের পাশাপাশি সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণে আরো সচতনতার ওপর গুরুত্বারোপ করেছেন। গতকাল মঙ্গলবার বরিশালের মৎস্য ভবনে এ সেমিনারে প্রধান আলোচক ছিলেন মৎস্য অধিদফতরের বিভাগীয় উপ-পরিচালক আনিচুর রহমান তালুকদার। অধিদফতরের বরিশাল বিভাগীয় অফিসের সহকারী পরিচালক এএফএম নাজমুস সালেহীন সেমিনারে পাওয়ার পয়েন্টের মাধ্যমে সাগরে ৬৫ দিনের আহরণ নিষেধজ্ঞার ওপর কারিগড়ি বিভিন্ন দিক তুলে ধরেন।

সেমিনারে দেশের ১ লাখ ১৮ হাজার ৮১৩ বর্গ কিলোমিটার সামুদ্রিক জলসীমায় মৎস্য সম্পদ ও তার সুষ্ঠু ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে ৬৫ দিনের মৎস্য আহরন নিষেধাজ্ঞার সুফল সম্পর্কেও আলোচনা করা হয়।
সেমিনারে বরিশাল ও পটুয়াখালীর জেলা মৎস্য কর্মকর্তাগণ ছাড়াও গণমাধ্যম কর্মী, নৌ-পুলিশ, র‌্যাব ও কোষ্ট গার্ডসহ মৎস্যজীবী সমিতির নেতৃবৃন্দ ও বিভিন্ন উপজেলা মৎস্য কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন