Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

লিভারপুলের জয়ে জমে উঠেছে শিরোপার লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ৪:৪৪ এএম | আপডেট : ৫:৩৫ এএম, ১৮ মে, ২০২২

প্রিমিয়ার লিগে জমে উঠেছে শিরোপার লড়াই। মঙ্গলবার রাতে প্রতিপক্ষের মাঠে ম্যাচটিতে ২-১ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। ন্যাথান রেডমন্ডের গোলে পিছিয়ে পড়ার খানিক পরই সমতা টানেন তাকুমি মিনামিনো। দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করেন জোয়েল মাতিপ।

অবশ্য সামান্য ভুলেই সব আশা শেষ হতে পারতো। এমন স্নায়ুচাপের ম্যাচে শুরুতেই গোল হজম করে বসল লিভারপুল। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়াল দলটি। দুই অর্ধের দুই গোলে জয় তুলে নেওয়ার পাশাপাশি লিগের শিরোপা লড়াই টেনে নিল শেষ রাউন্ডে।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে দলে একগাদা পরিবর্তন নিয়ে মাঠে নামে লিভারপুল । অভিজ্ঞ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ও তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহ চোটাক্রান্ত, আরেক ফরোয়ার্ড সাদিও মানে বিশ্রামে-সব মিলিয়ে চেলসির বিপক্ষে এফএ কাপ জয়ের ম্যাচের শুরুর একাদশে ৯টি বদল এনে খেলতে নামে সফরকারীরা।

তাতে দলটির আক্রমণের ধার না কমলেও শুরুতে জেগেছিল শঙ্কা। শেষ পর্যন্ত দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যানচেস্টার সিটির ওপর চাপ ধরে রাখল লিভারপুল। ৩৭ ম্যাচে ২৮ জয় ও ৬ ড্রয়ে ৯০ পয়েন্ট শীর্ষে সিটি। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লিভারপুল।

ফলে শিরোপা লড়াইয়ের সব উত্তেজনা এবার শেষের অপেক্ষায়। শেষ ম্যাচে লিভারপুলের শুধু জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে ম্যানচেস্টার সিটির হারের।

আগামী রোববার লিভারপুল ঘরের মাঠে খেলবে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে। একই সময়ে পেপ গুয়ার্দিওলার দলকে খেলতে হবে অ্যাস্টন ভিলার মাঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন