Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়াদ পূর্ণ করার সিদ্ধান্ত পাকিস্তান নতুন সরকারের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১০:২৫ এএম

আগাম নির্বাচন নয়, বরং সাংবিধানিক মেয়াদ পূর্ণ করবে শাহবাজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তানের বর্তমান জোট সরকার। অর্থাৎ এই সরকার ২০২৩ সালের আগস্ট পর্যন্ত ক্ষমতায় থাকছে। জোট শরিকদের একটি বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

ইমরান খানকে হটিয়ে ক্ষমতায় আসা এই সরকার আগাম নির্বাচন দেবে কিনা তা নিয়ে গুঞ্জনের মধ্যে এই সিদ্ধান্ত হয়েছে। শাহবাজ শরিফের সভাপতিত্বে মঙ্গলবার অনুষ্ঠিত বৈঠকে জেইউআই-এফ প্রধান মাওলানা ফজলুর রহমান, পিপিপি কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি, এমকিউএম-পির খালিদ মকবুল সিদ্দিকি, ফেডারেল মন্ত্রী আজম নাজির তারার, খাজা আসিফ, মরিয়ম আওরঙ্গজেব উপস্থিত ছিলেন।

সভায় অংশগ্রহণকারীরা সিদ্ধান্ত নেন যে দেশকে অর্থনৈতিক সমস্যা থেকে উদ্ধারে সরকার তার সাংবিধানিক মেয়াদ পূর্ণ করবে।

বৈঠকে মিত্ররা জানান, পিএমএল-এনের মিত্ররা প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে আশ্বস্ত করেছে যে তারা একত্রে থাকবে, প্রতিটি সিদ্ধান্তে সমর্থন দেবে। অর্থনীতি স্থিতিশীল করতে দ্রুত পদক্ষেপ গ্রহণ করার জন্যও তারা প্রধানমন্ত্রীকে পরামর্শ দিয়েছে। তারা আইএমএফের কর্মসূচি চূড়ান্ত করার সুপারিশও করে।

নতুন সরকার অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে বেশ চাপে আছে। রুপির মান ক্রমাগত পড়তে থাকায় পরিস্থিতি জটিল হচ্ছে। অন্যদিকে বিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান আগাম নির্বাচন দাবি করছেন। সূত্র : জিও নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ