Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

কর্মীদের বেতন দ্বিগুণ করছে মাইক্রোসফট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১০:২৯ এএম

বেতন বৃদ্ধির এই মৌসুমে মাইক্রোসফট কর্মীদের জন্য রয়েছে সুখবর। কর্মচারীদের বেতন বৃদ্ধির জন্য বাজেট 'প্রায় দ্বিগুণ' করার ঘোষণা দিয়েছেন কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদেলা।

কর্মচারীদের ধরে রাখতে এবং মুদ্রাস্ফীতি মোকাবিলায় তাদের সহায়তা করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গিকওয়্যারের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

নাদেলা মাইক্রোসফট কর্মীদের কাছে পাঠানো ইমেইলে জানান, মেধাভিত্তিক বর্ধিত মজুরি বৈশ্বিক বাজেটের দ্বিগুণ করা হবে।

নাদেলা বলেন, মাইক্রোসফট কর্মীদের ক্যারিয়ারের প্রাথমিক ও মধ্য পর্যায়ে আরও অর্থ বিনিয়োগ করবে।

ইমেইলে এই পদক্ষেপের বিষয়ে জিজ্ঞাসা করা হলে মাইক্রোসফটের একজন মুখপাত্র সিএনবিসিকে বলেন, আমাদের মিশন ও সংস্কৃতির কারণে লোকেরা মাইক্রোসফটে আসে এবং কাজ করে। এর মানে তারা তাদের মনের মতো কাজ খুঁজে পায় এবং তারা যাদের সঙ্গে কাজ করে, সেভাবে তারা পুরস্কৃত হয়।

তিনি বলেন, আমাদের বিশ্বব্যাপী এই বর্ধিত বিনিয়োগ ক্ষতিপূরণে চলমান প্রতিশ্রুতির অংশ। আমাদের কর্মীদের জন্য একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক অভিজ্ঞতা প্রদান করতে হবে।

মাইক্রোসফট ৬৭ এবং নিচের স্তরের কর্মীদের জন্য বার্ষিক স্টক রেঞ্জ কমপক্ষে ২৫ শতাংশ বাড়াচ্ছে বলে নিশ্চিত করেছে ব্লুমবার্গ। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাইক্রোসফট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ