Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

তাপমাত্রা ৪০ ডিগ্রি সত্ত্বেও হাসপাতালে দীর্ঘক্ষণ ফ্যান বন্ধ রাখার নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:৫৭ পিএম

ভারতের পুরুলিয়ার ওপর দিয়ে বয়ে যাচ্ছে দাবদাহ। তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি। এমন পরিস্থিতিতে দীর্ঘক্ষণ হাসপাতালের ফ্যান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সেখানকার কর্মকর্তা।

সারাদিন ফ্যান চললে খারাপ হয়ে যায়। তাই ফ্যান কতক্ষণ চলবে তার সময়সীমা বেঁধে দিয়েছেন পুরুলিয়ার বাঘমুন্ডির বিডিও দেবরাজ ঘোষ ও বাঘমুন্ডি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা। এ বিষয়ে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘হাসপাতালের ওয়ার্ডের ফ্যান সকাল ৫টা থেকে ৮টা পর্যন্ত ও সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত বন্ধ থাকবে। কারণ ২৪ ঘণ্টা পাখা চললে খারাপ হয়ে যায়।’ এতে বিডিও দেবরাজ ঘোষ এবং স্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা রামকৃষ্ণ ঘোষের স্বাক্ষর রয়েছে। রয়েছে ব্লক মেডিকেল অফিসার অব হেলথ, পাথরডি বিপিএইচসি, জেলা পুরুলিয়ার স্ট্যাম্প।

এ বিষয়ে বাঘমুন্ডির বিডিও দেবরাজ ঘোষ বলেন, এ নিয়ে অযথা বিতর্ক হচ্ছে। ওয়ার্ডের ১৩টি ফ্যান খারাপ হয়ে পড়ে আছে। মাত্র চারটি ফ্যান চলছে। আর এই সিদ্ধান্ত মাত্র তিনদিনের জন্য। নারী ওয়ার্ডে আমরা এসির ব্যবস্থা করছিষ
এদিকে ব্লক স্বাস্থ্য কর্মকর্তা রামকৃষ্ণ ঘোষের এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
গতকাল (১৭ মে) পুরুলিয়ার সর্বোচ্চ ছিল ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতাও ছিল বেশি। সব মিলিয়ে হাঁসফাঁস অবস্থা বাঘমুন্ডি পাথরডি ব্লক স্বাস্থ্য কেন্দ্রের রোগীদের।

তারা জানান, পাখা খারাপ হয়ে যাবে বলে পাঁচ ঘণ্টা ফ্যান বন্ধ হাসপাতালে। এমন বিজ্ঞপ্তিতে সত্যিই আমরা হতবাক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ