Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিদ্যুতের দাম প্রায় ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ২:০১ পিএম

বিদ্যুতের দাম ৫৭ দশমিক ৮৩ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)-এর কারিগরি টিম। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) প্রস্তাবিত ৬৫ দশমিক ৫৭ শতাংশ বাড়ানোর প্রস্তাবের বিপরীতে এ সুপারিশ সুপারিশ করে কারিগরি টিম।

রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে বুধবার গণশুনানিতে এ সুপারিশ করে কারিগরি টিম। শুনানিতে উপস্থিত ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, পরিচালক ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা, বিইআরসির চেয়ারম্যান ও সদস্যেরা।

পাইকারি রেটে প্রতি ইউনিট তিন টাকা ৩৯ পয়সা বাড়ানোর প্রস্তাব দেয় বিউবো। অন্যদিকে, এ প্রস্তাবের বিপরীতে দুই টাকা ৯৯ পয়সা বাড়ানোর সুপারিশ করে কারিগরি টিম।

বর্তমানে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পাইকারি রেটে ইউনিট প্রতি বিক্রি করছে পাঁচ টাকা ১৭ পয়সা। সরকার ভর্তুকি দিচ্ছে আরও তিন টাকা ৩৯ পয়সা। কিন্তু, ভর্তুকিবিহীন প্রতি ইউনিট বাড়িয়ে আট টাকা ৫৬ পয়সা করার প্রস্তাব দেয় বিউবো। বিপরীতে আট টাকা ১৬ পয়সা করার সুপারিশ করেছে বিইআরসি।



 

Show all comments
  • Fahim Shahriar ১৮ মে, ২০২২, ২:৩৫ পিএম says : 0
    এই মুহূর্তে দাম বাড়ানো উচিত না। এমনিতেই নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম চড়া। গত এক মাস চলতে হিমসিম খেতে হচ্ছে।
    Total Reply(0) Reply
  • Nasir ১৮ মে, ২০২২, ৪:০৪ পিএম says : 0
    সামনে অসংখ্য বছর রয়েছে। তাই বিদ্যুতের দাম প্রতি বছর প্রতি ইউনিট 10 পয়সা বা 15 পয়সা করে বাড়ানো নৈতিক নিয়ম। এটি গ্রাহক পর্যায়ে যৌক্তিক। এক ধাক্কায় প্রতি ইউনিট 3 টাকা 39 পয়সা বাড়ানো সম্পুর্ণ অন্যায়, অনৈতিক ও অমানবিক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপারিশ


আরও
আরও পড়ুন