Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

‘নৈতিক মান রক্ষার’ জন্য সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানিয়েছেন ইমরান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ২:০৬ পিএম

পিটিআই চেয়ারম্যান এবং পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান মঙ্গলবার সুপ্রিম কোর্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাতিকে আরও ‘নৈতিক মানের অবনতি’ থেকে বাঁচানোর জন্য। তিনি উল্লেখ করেছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রের অধীনে তার সরকারকে পতনের জন্য সাজানো ষড়যন্ত্রের সাথে তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীরা আপস করেছিল।

প্রাক্তন প্রধানমন্ত্রীর এই বিবৃতিটি সংবিধানের ৬৩-এ অনুচ্ছেদের ব্যাখ্যার জন্য প্রেসিডেন্টের রেফারেন্সের সিদ্ধান্ত ঘোষণা করার কয়েক ঘন্টা পরে এসেছিল যা বিভ্রান্তিকর আইন প্রণেতাদের অবস্থার সাথে সম্পর্কিত, বলেছে যে দলত্যাগী বিধায়কদের ভোট গণনা করা হবে না। রায়ে বলা হয়েছে যে দলত্যাগ হল ‘সবচেয়ে ক্ষতিকর উপায়গুলির মধ্যে একটি’ যেখানে রাজনৈতিক দলগুলিকে অস্থিতিশীল করা যেতে পারে, উল্লেখ করে যে তারা সংসদীয় গণতন্ত্রকেও বৈধতা দিতে পারে।

এর প্রতিক্রিয়ায় ইমরান খান মঙ্গলবার এক জনসভায় বলেন, ‘আল্লাহকে ধন্যবাদ, সুপ্রিম কোর্ট তাদের জনগণ, দেশ এবং সংবিধানের সাথে বিশ্বাসঘাতকতাকারী আইন প্রণেতাদের ভোট প্রত্যাখ্যান করেছে।’ এই সিদ্ধান্তকে স্বাগত জানানোর সময়, ইমরান শরীফ পরিবারের দুর্নীতি মামলার রেকর্ড চাওয়ার জন্য এবং মামলাগুলির উপর প্রতিদিনের শুনানি পরিচালনা করার জন্য আদালতকে অনুরোধ করেছিলেন।

তিনি বলেন, বর্তমান সরকার ইচ্ছাকৃতভাবে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির মতো প্রতিষ্ঠানকে ‘ধ্বংস’ করেছে যাতে করে দুর্নীতির মামলার তদন্তে তাদের অকার্যকর করা যায়। ইমরান এফআইএ অফিসার ডক্টর মোহাম্মদ রিজওয়ানের সাম্প্রতিক মৃত্যুর তদন্তের নির্দেশ দেয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন, যিনি কথিত কার্ডিয়াক অ্যারেস্টে মারা গিয়েছিলেন। গত সপ্তাহে তার বক্তৃতায়, ইমরান ডাঃ রিজওয়ানের মৃত্যুর প্রকৃতির বিষয়ে খারাপ খেলার সন্দেহ উত্থাপন করেছিলেন।

পিটিআই প্রধানের শীর্ষ আদালতের প্রশংসা ছিল গত কয়েক সপ্তাহে বিচার বিভাগকে নিয়ে তার প্রকাশ্য সমালোচনার বিপরীতে যেখানে তিনি জিজ্ঞাসা করেছিলেন কেন তাকে ক্ষমতাচ্যুত করার আগে মধ্যরাতে আদালত তাদের দরজা খুলেছিল। সূত্র: ডন।



 

Show all comments
  • ইমরান হোসাইন ১৮ মে, ২০২২, ২:৫৮ পিএম says : 0
    ইমরান খান সত্যের উপর আছে। ইনিই আবার প্রধানমন্ত্রি হবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন