Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

গুজরাটে লবণ কারখানার দেওয়াল ধসে ১২ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ৫:৩৫ পিএম

ভারতের গুজরাট রাজ্যের মোরবি জেলায় লবণ প্যাকেজিং কারখানার দেওয়াল ধসে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। বুধবার জেলার হালভাদ জিআইডিসি এলাকার একটি কারখানায় এই দুর্ঘটনা ঘটেছে বলে দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।
রাজ্যের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী এবং স্থানীয় বিধায়ক ব্রিজেশ মের্জা বলেছেন, হালভাদ শিল্প এলাকায় অবস্থিত সাগর সল্ট কারখানায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এতে কারখানার অন্তত ১২ জন শ্রমিক মারা গেছেন। ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া অন্যদের উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।
দুর্ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজ রাজ্যের এই দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক জানিয়ে টুইটে তিনি লিখেছেন, মোরবি জেলায় দেওয়াল ধসে প্রাণহানির ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক। এই দুঃসময়ে আমি শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানাই।
টুইটে আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন মোদি। তিনি বলেছেন, স্থানীয় কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দিচ্ছে।
এই ঘটনায় মৃতদের স্বজনদের জন্য প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল (পিএমএনআরএফ) থেকে ২ লাখ করে রুপি সহায়তার ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া আহতদের প্রত্যেককে ৫০ হাজার করে রুপি দেওয়া হবে।
গুজরাটের মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেল মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে ৪ লাখ রুপি করে সহায়তার ঘোষণা দিয়েছেন। মোরবি জেলার কালেক্টর এবং সিস্টেম অপারেটরদের তাৎক্ষণিকভাবে উদ্ধার ও ত্রাণ তৎপরতা পরিচালনার নির্দেশ দিয়েছেন প্যাটেল। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ