Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

পাকিস্তানের অর্থনীতি পুনর্গঠনে সহায়তার প্রস্তাব যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ৫:৩৭ পিএম

সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের ফলে যখন পাকিস্তানে বিদেশী ইন্ধনে ক্ষমতায় আসা প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের অবস্থান প্রশ্নের মুখে পড়েছে, ঠিক সে সময় পাকিস্তানের অর্থনীতি পুনর্গঠনে সহায়তার প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র।

তার সরকারকে ক্ষমতা থেকে সরানোর জন্য যুক্তরাষ্ট্রকেই দায়ী করে আসছেন ইমরান খান। তার দাবি, যুক্তরাষ্ট্র তাদের দালাল শাহবাজ শরীফকে ক্ষমতায় এসেছে। তার সেই দাবিকে সত্যি প্রমাণ করে শাহবাজের সঙ্কটের সময় নতুন করে সহায়তার প্রস্তাব দিল যুক্তরাষ্ট্র।

পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সাথে ধারাবাহিক বৈঠকের জন্য মঙ্গলবার নিউইয়র্কে আসার কয়েক ঘন্টা পরে, পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র পাকিস্তানকে পাকিস্তানের অর্থনীতি পুনর্গঠনের জন্য তাদের প্রচেষ্টার জন্য শক্তিশালী মার্কিন সমর্থনের আশ্বাস দিয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্র ‘একটি সমৃদ্ধ ও স্থিতিশীল পাকিস্তান গড়তে বিনিয়োগ এবং বাণিজ্যের সুযোগ বৃদ্ধির উপায়ে দ্বিপাক্ষিকভাবে কাজ চালিয়ে যাবে,’ মুখপাত্র ওয়াশিংটনে ডনকে বলেছেন। মার্কিন যুক্তরাষ্ট্র ‘পাকিস্তানের সাথে চলমান আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) আলোচনাকে স্বাগত জানায়,’ মুখপাত্র যোগ করেছেন। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ