Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আজ রাতে সিলেটের উপর দিয়ে শক্তিশালী কালবৈশাখীর আশংকা !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ৫:৪০ পিএম

আজ (বুধবার) (১৮ মে) রাতে সিলেটের উপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও ভারি বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহ্ওায়া সংশ্লিষ্টরা।

আবহাওয়াবিদ মোস্তফা কামাল পলাশ জানিয়েছেন, আজ রাত ১০ থেকে ১টা পর্যন্ত সিলেট বিভাগের উপর দিয়ে তান্ডব চালাতে পারে কালবৈশাখী। এছাড়াও ভারতের মেঘালয় রাজ্য হবে ভারি বৃষ্টি। বিশেষ করে শিলং ও ডাউকিতে। ফলে সিলেটের বন্যা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা দৃড় হচ্ছে।
গত এক সপ্তাহের অব্যাহত বৃষ্টি আর ভারত থেকে নেমে আসা ঢলে বন্যা দেখা দিয়েছে সিলেট নগরীসহ বেশিরভাগ উপজেলা। সিলেট সিটি করপোরেশন, সদর, জকিগঞ্জ, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, কানাইঘাট ও জৈন্তাপুর উপজেলায় লাখো মানুষ এখন পানিবন্দী। চরম দুর্ভোগের মধ্যে এখন দিন পার করছেন এসব মানুষ। বন্যা কবলিত এসব এলাকার প্রধান প্রধান সড়ক ডুবে যাওয়ায় সিলেট শহরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সংশ্লিষ্টরা জানান, বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। নিরাপদ আশ্রয়ের জন্য প্রস্তুত রাখা হয়েছে আড়াই শতাধিক আশ্রয়কেন্দ্র। সিলেটে অকাল বন্যায় দুর্ভোগে পড়া মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেন। বন্যা দুর্গত এলাকাগুলো পরিদর্শনে আজ বুধবার (১৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি বিমানের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছেন। তাঁর সঙ্গে আছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পররাষ্ট্রমন্ত্রী সরাসরি ছুটে যান বন্যা কবলিত সিলেট নগরীর চালিবন্দর এলাকায়। সেখানের আশ্রয়কেন্দ্রে তিনি বন্যার্তদের মাঝে শুকনো ও বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করেন। আজ দিনভর বন্যার পানিতে প্লাবিত মহানগরী ও সদর উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন এবং ত্রাণসামগ্রী বিতরণ করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালবৈশাখী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ