Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খুলনায় ৬ হাজার কেজি অপদ্রব্য পুশকৃত চিংড়ি জব্দ, সোয়া লাখ টাকা জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ৭:৩৫ পিএম

খুলনার রূপসা এলাকা থেকে ছয় হাজার ৫০ কেজি জেলি (ওজন বাড়ানোর জন্য অপদ্রব্য) পুশকৃত চিংড়ি জব্দ করেছে কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যরা। মঙ্গলবার (১৭ মে) রাতে খান জাহান আলী টোল প্লাজা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
আজ বুধবার কোষ্টগার্ড জানিয়েছে, অভিযান চলাকালীন একটি ট্রাক (যশোর-ট-১১-৪১৭৮) এর মধ্যে জেলি পুশকৃত চিংড়ি চট্টগ্রাম এর উদ্দেশ্যে বাজারজাত করণের লক্ষ্যে প্রস্তুত করা হচ্ছিল। সে সময় কোস্ট গার্ড সদস্যরা ট্রাকটি থেকে জেলি পুশকৃত চিংড়িসহ দুই জনকে আটক করে। আটককৃতরা হলো মোঃ আব্দুর রহমান(৩৫) এবং মোঃ ফারুক গাজী (২০) দুজনেই সাতক্ষীরা সদর থানার বাসিন্দা।
পরবর্তীতে আটক ২ জনকে ত্রিশ হাজার টাকা, মেসার্স সাব্বির ট্রান্সপোর্টতে (সাতক্ষীরা) পঞ্চাশ হাজার টাকা, মেসার্স যমুনা জাফর ফিসকে (সাতক্ষীরা) পঁচিশ হাজার টাকা ও মেসার্স মনোয়ারা জাফর ফিসকে পঁচিশ হাজার টাকা জরিমানা করা হয়।
জব্দকৃত ছয় হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি পরবর্তীতে এফআইকিউসি প্রতিনিধি এর উপস্থিতিতে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়।
প্রসঙ্গত,অপদ্রব্য মিশ্রিত জেলি পুশকৃত চিংড়ি দিয়ে আর্ন্তজাতিক বাজারেই শুধু দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে না বরং দেশের বাজারে বিক্রি করার মাধ্যমে এদেশের জনসাধারণকে অপদ্রব্য খাওয়ানো হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ