Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

‘পাঁচ হাজার না, দশ হাজার করবি’, জয়কে কেক খাইয়ে মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০১ এএম

আগের দিনই আভাস ছিল মুশফিকুর রহিমই প্রথম বাংলাদেশি হিসেবে ৫ হাজারের মাইলফলক স্পর্শ করছেন। বাংলাদেশ দলের ম্যানেজার নাফীস ইকবাল তাই একটি কেক আনিয়ে রেখেছিলেন। দিনের খেলা শেষে ড্রেসিংরুমে কেক কেটে উদযাপনের সময় দলের সবচেয়ে তরুণ মাহমুদুল হাসান জয়কে বড় ডেকে মুশফিক শুনিয়েছেন বড় আশাবাদের কথা।
শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে নামার আগে ৫ হাজারে যেতে ৬৮ রান দূরে ছিলেন মুশফিক। সেটা পেরিয়ে তিনি করেন ১০৫ রান। দেশের হয়ে স্পর্শ করেন অনন্য মাইলফলক। দিনের খেলার পর ড্রেসিংরুমে দলের সবাই মিলে কেক কাটেন। মুশফিক প্রথমে তরুণ জয়কে ডেকে কেক খাওয়ান এবং তখন তাকে শোনান বড় আশাবাদের কথা, ‘পাঁচ হাজার না, দশ হাজার করবি।’
পরে সংবাদ সম্মেলনেও এই অভিজ্ঞ ব্যাটার বলেন, এমন মাইলফলক স্পর্শ করবেন বাংলাদেশের আরও অনেকে। তৈরি করবেন নতুন চূড়া, ‘খুবই ভাল লাগছে যে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার রান করেছি। এটাই প্রথম না, অনেক খেলোয়াড় আছে যারা সামর্থ্যবান, সিনিয়র না জুনিয়রদেরও দেখতে পারব ভবিষ্যতে তারা আট হাজার, দশ হাজার রান করবে টেস্টে। আমি এখানে আসার আগে জয়কেও বলে এসেছি, তুই দলে সবার ছোট। তুই টেস্টে পাঁচ হাজার না, দশ হাজার করবি।’
এই টেস্টে মুশফিকের আগেই পাঁচ হাজারের কাছে চলে গিয়েছিলেন তামিম। টেস্ট শুরুর আগে তামিম ছিলেন ১৫২ রান দূরে। কিন্তু ওপেন করতে নেমে দারুণ এক সেঞ্চুরিতে তিনিই আগে তৈরি করেন সম্ভাবনা। হাতের মাংসপেশির টানে বেরিয়ে গেলে তামিম আর এগুতে পারেননি। লিটন দাসকে নিয়ে ১৬৫ রানের জুটির পথে পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করেন মুশফিক। পরে তামিম নেমে আগের দিনের ১৩৩ রানেই আউট হয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘পাঁচ হাজার না
আরও পড়ুন