Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইইউ থেকে আরো সাড়ে ৯০০ কোটি ডলার ঋণ পাচ্ছে ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১১:১২ এএম

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন পুনর্গঠনে ইউরোপীয় কমিশন আরও সাড়ে ৯০০ কোটি ডলার ঋণ সহায়তা দেওয়ার প্রস্তাব করেছে। বুধবার ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) দেশগুলোর পক্ষ থেকে এই ঋণ সহায়তার প্রস্তাব করা হয়। চলতি বছরেই এই ঋণ ইউক্রেনকে দেওয়া হবে। খবর রয়টার্স।

ইউরোপীয় কমিশনের পক্ষ ইইউয়ের নিজস্ব তহবিল থেকে ‘ইউক্রেন পুনর্গঠন’ প্যাকেজের আওতায় ইউক্রেনকে এই সহায়তা দেওয়া হবে। পাশাপাশি যুদ্ধে ইউক্রেনের ব্যয়ভার চালিয়ে নিতেও এই সহায়তা দেওয়া হচ্ছে। ইউরোপীয় দেশগুলোর ক্ষুদ্রঋণ সহায়তা কার্যক্রমের আওতায় চলতি বছরের জুন নাগাদ এই সহায়তা দেওয়া হতে পারে।
আন্তর্জাতিক মুদ্রা তহবিল-আইএমএফের অনুমান, ইউক্রেনের স্বাভাবিক কার্যক্রম চালিয়ে নিতে প্রতি মাসে ৫ বিলিয়ন ডলার প্রয়োজন। ইউরোপীয় ইউনিয়ন আশা করছে, যুক্তরাষ্ট্র ও জি-সেভেন ভুক্ত দেশগুলো ইউক্রেনকে সহায়তা দেবে।
ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেয়ন বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন ইউক্রেনের স্বাভাবিক কার্যক্রম চালিয়ে নিতে স্বল্প মেয়াদে ইউক্রেনকে সহায়তা দিয়ে যাবে। আমরা ইউক্রেন পুনর্গঠনে অগ্রণী ভূমিকা পালনে প্রস্তুত। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • Mas ১৯ মে, ২০২২, ১১:৪৬ এএম says : 0
    হে বিশ্ব মুসলিম, চোখ খুলে তাকাও। তোমাদের ওরা কখনো কি এভাবে সাহায্য করেছে?
    Total Reply(0) Reply
  • Mas ১৯ মে, ২০২২, ১১:৪৬ এএম says : 0
    হে বিশ্ব মুসলিম, চোখ খুলে তাকাও। তোমাদের ওরা কখনো কি এভাবে সাহায্য করেছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ