Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাইডেনের দক্ষিণ কোরিয়া সফরকালে পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালাবে উত্তর কোরিয়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ২:১৩ পিএম


উত্তর কোরিয়া পারমাণবিক অস্ত্র পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করেছে। এটি চালানোর জন্য দেশটি উপযুক্ত সময় খুঁজছে। স্থানীয় সময় বৃহস্পতিবার(১৯ মে) দক্ষিণ কোরিয়ার একজন এমপি এমন দাবি করেছেন।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার (২০ মে) দক্ষিণ কোরিয়া সফরে যাবেন। এর একদিন আগেই এমন দাবি করলেন দক্ষিণ কোরিয়ার ওই আইন প্রণেতা।
সংবাদ সম্মেলনে দক্ষিণ কোরিয়ার এমপি হা তা কিয়ুং বলেন, উত্তর কোরিয়ায় করোনা সংক্রমণ বাড়লেও দেশটি পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালানোর প্রস্তুতি সেরে নিয়েছে। তারা উপযুক্ত সময় এটি পরীক্ষা চালাবে।
এর আগে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়, বাইডেনের দক্ষিণ কোরিয়া সফরের সময় উত্তর কোরিয়া পারমাণবিক পরীক্ষা চালাতে পারে।
যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছেন, বাইডেনের সফরের সময় উত্তর কোরিয়া পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালাবে বলে জানিয়েছেন আমাদের গোয়েন্দারা।
স্যাটেলাইট থেকে প্রাপ্ত ছবিতে দেখা গেছে, উত্তর কোরিয়া পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালানোর প্রস্তুতি নিচ্ছে । মার্কিন যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়া কয়েক সপ্তাহ ধরেই সতর্ক করে আসছে যে এটি যেকোনো দিন আসতে পারে।
গত সপ্তাহে প্রথমবারের মতো করোনা রোগী পাওয়ার কথা জানায় উত্তর কোরিয়া। দেশটিতে প্রতিদিন জ্বরে আক্রান্ত হাজার হাজার রোগী শনাক্ত হচ্ছে। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ