Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

বন্যায় মুনাফাখোদের তান্ডব, সিলেটে গ্যাস সিলিন্ডারে বাড়তি দাম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ৪:৩৭ পিএম

সয়াবিন তেলের তেলেসমাতি কান্ডের রেশ শেষ হতে না হতেই এবার এলপিজি (সিলিন্ডার গ্যাস)-এর দাম নিয়ে সিলেটে শুরু হয়েছে কারসাজি। সিলেটে ভয়াবহ বন্যা পরিস্থিতির মাঝেও একশ্রেণির প্রতারক ব্যবসায়ী নির্ধারিত দামের চাইতে বেশি টাকায় গ্যাস সিলিন্ডার বিক্রি করছেন। এমন অভিযোগ পেয়ে বৃহস্পতিবার (১৯ মে) সিলেটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অধিক দামে সিলিন্ডার গ্যাস বিক্রির সত্যতা পেয়ে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভোক্তা অধিদপ্তর সিলেট জেলা কার্যালয় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ বলেন, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত মহানগরীর টিলাগড়, মেঝরটিলা ও শাহপরাণ এলাকায় অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে ওয়ার্ল্ড টেল মিডিয়া নামক দোকানকে ৩ হাজার, নাজিয়া এন্ড ইসরাত এন্টারপ্রাইজকে ৩ হাজার, জব্বার ট্রেডার্সকে ১ হাজার ও সেবা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে ভোক্তা অধিকারের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান আমিরুল ইসলাম মাসুদ। অভিযানে সহযোগিতা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস সিলিন্ডারে দাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ